• মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

লাইসেন্স নেই পানিসম্পদ মন্ত্রীর চালকের!

  • প্রকাশিত ০৫:১৯ ভোর আগস্ট ৩, ২০১৮
Screenshot
গাড়ি থেকে বের হচ্ছেন পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। ছবি: ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট।

মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র গাড়িটি যে এলাকাটি দিয়ে যাচ্ছিল, সেখানে গাড়ির লাইসেন্সের মেয়াদ পরীক্ষা করছিলেন শিক্ষার্থীরা।

পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র গাড়ি আটকে দিয়েছিল শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা জানতে পারে, স্বয়ং মন্ত্রীর গাড়ির চালকেরই লাইসেন্স নেই। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ধানমন্ডি এলাকায় ঘটনাটি ঘটে।

মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র গাড়িটি যে এলাকাটি দিয়ে যাচ্ছিল, সেখানে গাড়ির লাইসেন্সের মেয়াদ পরীক্ষা করছিলেন শিক্ষার্থীরা। যথারীতি মন্ত্রীর গাড়ি আটকে দিয়েও চালকের কাছে লাইসেন্স চেয়েছিল তারা। কিন্তু, কোনও লাইসেন্স দেখাতে পারেননি মন্ত্রীর গাড়ির চালক।

পরে মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু অন্য আরেকটি গাড়িতে করে এলাকা ত্যাগ করেন। পুরো ঘটনাটিই মোবাইলে ফোনের ক্যামেরায় ধারণ করা হয়েছে বলে জানা গেছে। এদিকে এ প্রসঙ্গে ঢাকা ট্রিবিউনকে মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, “উনি আমার চালক নন। সরকারের পক্ষ থেকে তাকে দায়িত্ব পালনের জন্য দেওয়া হয়েছিল। আমি গাড়িতে ওঠার আগেও আমার অন্য কর্মীদের কাছে জানতে চেয়েছিলাম ওই চালকের ড্রাইভিং লাইসেন্স আছে কিনা। তারা জানিয়েছিল, তার লাইসেন্স আছে। কিন্তু, পরে শিক্ষার্থীদেরকে লাইসেন্স দেখাতে পারেনি সে।”     

বিমানবন্দরে বাসচাপার দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় রোববার থেকে রাজধানীর সড়কপথে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা, গাড়ি থামিয়ে গাড়ির কাগজ ও চালকের লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে।