• শনিবার, অক্টোবর ২০, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৩ বিকেল

থানার পাশে মন্দিরে দুঃসাহসিক চুরি

  • প্রকাশিত ০৮:৫২ সকাল আগস্ট ৩, ২০১৮
লক্ষ্মীপুর
ঘটনাস্থলে ছবি তুলতে গেলে গণমাধ্যকর্মীদের বাধা দিলেন ওসি। ছবি: ঢাকা ট্রিবিউন

লক্ষ্মীপুরে এবার থানার পাশে মন্দিরে চুরি হলে ঘটনাস্থলে ছবি তুলতে গেলে গণমাধ্যকর্মীদের বাধা দিলেন ওসি।

লক্ষ্মীপুরে এবার সদর মডেল থানার ১০০গজ দুরে অবস্থিত শ্রী শ্রী শ্যাম সুন্দর জিউ আখড়া মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে।

মন্দিরের রাধা রানী বিগ্রহের (মূর্তি) গলা ও কান থেকে দুই ভরি ওজনের সোনার চেইন ও কানের দুল, কৃষ্ণের হাতের সোনার বাঁশি এবং দান বাক্স থেকে প্রায় ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। বুধবার রাতের কোন এক সময়ে এ চুরির ঘটনা ঘটে। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মন্দির কমিটির নেতারা জানান।  এঘটনার পর হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে ঘটনার পর বৃহস্পতিবার (০২ আগষ্ট) সকালে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. লোকমান হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় চ্যানেল টুয়েন্টিফোর ও ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি এবং ক্যামরাপার্সনকে ছবি তুলতে বাধা দিয়ে ওসি জানান অনুমতি ছাড়া ভিডিও নেয়া যাবেনা।

পরে তার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছবি নেওয়ার সময় তিনি অপ্রস্তুত থাকায়  বাধা দেওয়া হয়েছে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক বাবু শঙ্কর মজুমদার বলেন, এক বছরের মধ্যে দুই বার মন্দিরে চুরির ঘটনায় আমরা হিস্দু সম্প্রদায়ের লোকজন উদ্বেগ উৎকন্ঠায় আছি। এসব চুরির ঘটনায় কোন প্রতিকার পাওয়া যায়না বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গেলো এক বছরের মধ্যে ওই মন্দিরে ২য়বারের মতো ও থানার অদূরে লোকনাথ মন্দিরসহ বিভিন্ন ব্যবসায়িক দোকান ও বাসা বাড়িতে বেশ কয়েকটি দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। এসব ঘটনায় উল্লেখ যোগ্য কোন প্রতিকার পায়নি ভুক্তভোগীরা।