• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৭ বিকেল

রাজশাহীতে বাস চলাচল শুরু

  • প্রকাশিত ০৪:০৬ ভোর আগস্ট ৪, ২০১৮
Rajshahi
মানচিত্রে রাজশাহী। ছবি: সংগৃহীত

তবে শিক্ষার্থীরা রাস্তায় থাকলে শনিবার দিনে বাস চলাচল বন্ধ থাকবে বলেই জানিয়েছে পরিবহন নেতারা।

দিনভর যাত্রী দুর্ভোগের পর বিকেল থেকে বাস চলাচল শুরু হয়েছে রাজশাহীতে। শুক্রবার বিকেল ৬টায় রাজশাহী থেকে ঢাকাসহ বিভিন্ন সড়কপথে বাস ছেড়ে যায়। এর আগে সংবাদ সম্মেলন করে ৬টা থেকে বাস চালানোর ঘোষণা দেন পরিবহন গ্রুপের নেতৃবৃন্দ। তবে শিক্ষার্থীরা রাস্তায় থাকলে শনিবার দিনে বাস চলাচল বন্ধ থাকবে বলেই জানিয়েছে পরিবহন নেতারা।

তবে দিনে বন্ধ থাকলেও, রাতে বাস চলাচল করবে বলেই জানিয়েছেন তারা। এদিকে, শুক্রবার সকাল থেকে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে মোট ১৩টি স্থানে ২৬টি গতিরোধক স্থাপনের কাজ শুরু হয়েছে। 

গতিরোধক স্থাপন কাজের তত্ত্বাবধায়নে দায়িত্ব পালনকারী মীর ঠিকাদারি’র জ্যেষ্ঠ প্রকৌশলী শাহাবুদ্দিন জানান, রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে এসব গতিরোধক দেওয়া হচ্ছে। রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সড়কে বিক্ষোভ করে নিজেদের দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি আদায় করেছে শিক্ষার্থীরা। সরকারও শিক্ষার্থীদের দাবি পূরণে দ্রুত পদক্ষেপ নেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে। দাবি বাস্তবায়নের ধারাবাহিকতায় রাজশাহী নগরীরর বিভিন্ন স্তানে, বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গতিরোধক দেওয়ার কাজ শুরু করেছে।”