• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক এটিএম বুথ ডাকাতি, নিখোঁজ নিরাপত্তা কর্মী

  • প্রকাশিত ১০:১৯ রাত আগস্ট ১০, ২০১৮
mtb booth
বুথে বেশ কিছু আসবাব ভাঙ্গচুরও করা হয়। ছবি: ঢাকা ট্রিবিউন

বুথে ভাঙ্গচুর হলেও দুর্বৃত্তরা টাকার ভল্ট ভাঙ্গতে পারেনি বিধায় বুথ থেকে কোন টাকা খোয়া যায়নি।

জয়পুরহাট মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক এর এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা এটিএম বুথের সবকিছু ভেঙ্গে তছনছ করলেও ভল্ট থেকে কোন টাকা লুট করতে পারেনি বলে ব্যাংক কর্তৃপক্ষ ও পুলিশ দাবি করেছে। তবে বুথের রাতের শিফটে  দায়িত্বরত নিরাপত্তাকর্মী শফিকুল ইসলামকে খুঁজে পাওয়া যায়নি। শহরের বাটারমোড় এলাকায় শুক্রবার সকালে ওই বুথে দিনের শিফটে দায়িত্ব পালন করতে এসে বুথের শাটার গেটে তালা দেখে নিরাপত্তাকর্মী খায়রুল ইসলাম ব্যাংক ব্যবস্থাপককে খবর দিলে বিষয়টি জানাজানি হয়। ব্যাংক ব্যবস্থাপক মোহাম্মদ শাহজালাল সরকার এটিএম বুথে ডাকাতির বিষয়টি নিশ্চিত করেন।   

ব্যাংক সুত্রে জানা গেছে,ওইদিন সকাল ৮টার দিকে নিরাপত্তাকর্মী খায়রুল ইসলাম ডিউটি পালন করতে এসে দেখতে পান এটিএম বুথের শাটার গেট তালাবদ্ধ। এ অবস্থায় বুথের রাতের শিফটের নিরাপত্তাকর্মী শফিকুলকে ডাকাডাকি করে তাকেও না পেলে খায়রুল ব্যাংক ব্যবস্থাপক শাহজালাল সরকারকে বিষয়টি জানান। ব্যবস্থাপক শাটার গেটের চাবি খুলে বুথ ভাঙ্গা দেখতে পেয়ে থানায় খবর দেন। পুলিশ এসে বুথ পরিদর্শন করে জানান,সেখানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ব্যাংক কর্মকর্তাদের সাথে নিয়ে পুলিশ পুরো বুথ পরিদর্শন করে জানতে পারেন যে সেখানে ভাঙ্গচুর করা হলেও দুর্বৃত্তরা টাকার যে ভল্ট সেটা ভাঙ্গতে পারেনি। যার কারণে বুথ থেকে কোন টাকা খোয়া যায়নি। তবে পুলিশ বুথের রাতের শিফটে নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মী শফিকুল ইসলামের কোন সন্ধান পায়নি।   

মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক জয়পুরহাট শাখার ব্যবস্থাপক মোহাম্মদ শাহজালাল সরকার বলেন, ‘বুথে ডাকাতির চেষ্টা করা হয়েছে। বেশ কিছু আসবাব ভাঙ্গচুরও করা হয়েছে। দুর্বৃত্তের দল বুথের সিন্দুকের লক খুলতে না পারায় কোন টাকা লুট করতে পারেনি'। 

তিনি আরও বলেন, 'টেকনিশিয়ান এসে লক খোলার পর আগামী রবিবার এ বিষয়ে শতভাগ নিশ্চিত হওয়া যাবে'।

নিরাপত্তাকর্মী শফিকুল ইসলামের ব্যাপারে তিনি বলেন, 'শুক্রবার সকাল থেকেই শফিকুলকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে'। 

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম হোসেন বলেন, ‘ডাকাতির চেষ্টা করা মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের এটিএম বুথ পরিদর্শন করে প্রাথমিকভাবে মনে হয়েছে এর টাকাগুলি দুর্বৃত্তরা লুট করতে পারেনি। আগামী রবিবার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ ছাড়া বুথের নিরাপত্তাকর্মী শফিকুলকে খোঁজা হচ্ছে। তাকে পাওয়া গেলে অনেক কিছু জানা যাবে। বিষয়টি গুরুত্বের সাথে আমরা খতিয়ে দেখছি'।