• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৭ বিকেল

রাস্তা ছেড়ে দোকানে ঢুকলো বাস, নিহত ৩

  • প্রকাশিত ০৩:৩৭ বিকেল আগস্ট ১৫, ২০১৮
Bus accident
রাজশাহীতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলকে ধাক্কা, নিহত ৩। ছবি: ঢাকা ট্রিবিউন

রাজশাহীতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেওয়ার পর একটি বইয়ের দোকানের ভেতর ঢুকে পড়ে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ১১টার দিকে রাজশাহী নগরীর নওদাপাড়া বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। 

এই দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী ও এক স্কুলছাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত চার জন। 

এই ঘটনার পর উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন। 

দুর্ঘটনায় ঘটনাস্থলেই দুই জন নিহত হয়। আর হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় শাহমখদুম স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী আনিকার (১৩)। এ ঘটনায় মিতু নামের অপর এক স্কুল ছাত্রী আহত হয়েছে। তারা ওই বইয়ের দোকানে ছিল। আহতদের সবাইকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রাজশাহী নগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ঘটনার পর বাসটি জব্দ করা হয়েছে।

ওসি জানান, অ্যারো বেঙ্গল নামের একটি যাত্রীবাহী বাস রাজশাহী থেকে নওগাঁর উদ্দেশে যাচ্ছিল। বুধবার বেলা ১১টার দিকে নওদাপাড়া এলাকায় এসে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারায়। একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে লাবিবা লাইব্রেরি নামের একটি বইয়ের দোকানের ভেতর ঢুকে যায় বাসটি। 

রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার জন্য দায়ীদের ব্যাপারে ব্যবস্থাগ্রহণের প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে আহতদের চিকিৎসার খরচ বহনের আশ্বাস দেন।