• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

পার্কে ভ্রাম্যমান আদালতের অভিযান

  • প্রকাশিত ১১:২০ রাত আগস্ট ২৭, ২০১৮
comilla
মানচিত্রে কুমিল্লা। ছবি: সংগৃহীত

কুমিল্লা নগর উদ্যান ও ফান টাউনে অভিযান চালানো হয়।

কুমিল্লায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সোমবার দুটি পার্কে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। যথাক্রমে কুমিল্লা নগর উদ্যান ও ফান টাউনে অভিযান চালানো হয়। এ সময় কুমিল্লা নগর উদ্যানের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করাসহ সাধারণ দর্শনার্থীদের জীবন সুরক্ষা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী।

জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় কুমিল্লা সিটি পার্কে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় কলেজ ছাত্র রায়হান। এর আগে জেলাটির সদর দক্ষিণ এলাকায় ড্রিমল্যান্ড পার্কে তানিম নামের এক শিশু নিহত হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী জানান, “অনিরাপদ অবস্থায় কুমিল্লা নগর উদ্যান ও ড্রিমল্যান্ড  পার্ক পরিচালনার কারণে দুইজন শিক্ষার্থী নিহত হয়েছে। নগর উদ্যানের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ অন্যান্য বিনোদন কেন্দ্রগুলোতেও নির্দেশনা দিয়েছি যেন দর্শনার্থীদের জীবন নিরাপত্তা সুনিশ্চিত করা না পর্যন্ত পার্ক বন্ধ রাখা হয়। এ ছাড়াও অন্যান্য বিনোদন কেন্দ্রগুলোতেও বলে দিয়েছি, বিদ্যুৎ লাইনসহ রাইডগুলোর জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে নিরাপত্তা সনদ গ্রহণ করে, তারপর যেন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়। অন্যথায় বিনোদনকেন্দ্রগুলো সিলগালা করাসহ আরও আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।”