• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

রাজশাহীতে বিএনপি-জামায়াতের ১০৩ নেতা-কর্মী গ্রেফতার

  • প্রকাশিত ০৩:৫৪ বিকেল আগস্ট ৩১, ২০১৮
Arrested
প্রতীকী ছবি

এদের মধ্যে বেশিরভাগই পরোয়ানাভুক্ত আসামি। কিছু ব্যক্তিকে মাদকদ্রব্যসহ গ্রেফতার করা হয়েছে।

রাজশাহীতে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১০৩ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী জেলা ও মহানগর পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এদের মধ্যে মহানগর পুলিশ ৫৩ এবং জেলা পুলিশ ৫০ জনকে গ্রেফতার করে। 

পুলিশ জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে তাদের গ্রেফতার করে আইনানুক ব্যবস্থা গ্রহণ করে আদালতে সোপর্দ করা হয়েছে। 

গ্রেফতারকৃতদের মধ্যে পুঠিয়া উপজেলা জামায়াতের আমীর মো. আবদুল্লাহও রয়েছেন। উপজেলার সরগাছি গ্রামের নিজের বাড়ি থেকে পুঠিয়া থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। এছাড়া পুঠিয়া পুলিশ হুমায়ুন কবির নামে এক শিবিরকর্মী ও শামীম রেজা নামে আরেক জামায়াতকর্মীকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে। 

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও  সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুর রাজ্জাক খান জানান, জেলার বাগমারা থানা পুলিশও বিএনপি ও জামায়াতের পাঁচ কর্মীকে গ্রেফতার করেছে। তারা হলেন, জামায়াতকর্মী আবু সায়েম ও আবদুল করিম এবং বিএনপি কর্মী মোয়াজ্জেম হোসেন, আবদুল খালেক ও আবদুর রউফ হিটলার। তাদের বাড়ি বাগমারা উপজেলার ঝিকড়া এলাকায়। বৃহস্পতিবার রাতে এলাকায় গোপন বৈঠকে বসার সময়ে পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি পেট্রল বোমা জব্দ করা হয়েছে। 

এছাড়া জেলার তানোর, মোহনপুর, দুর্গাপুর, বাঘা, চারঘাট, গোদাগাড়ী এবং গোয়েন্দা শাখা (ডিবি) অন্য ৪২ জনকে গ্রেফতার করেছে। উদ্ধার করা হয়েছে বেশকিছু মাদকদ্রব্য।

অন্যদিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানা ও ডিবি পুলিশ মোট ৫৩ জনকে গ্রেফতার করেছে। এদের মধ্যে বেশিরভাগই পরোয়ানাভুক্ত আসামি। কিছু ব্যক্তিকে মাদকদ্রব্যসহ গ্রেফতার করা হয়েছে। সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হয়েছে।