• শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০৩:৩২ বিকেল

লালমনিরহাটে ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরী

  • প্রকাশিত ১১:১৬ রাত সেপ্টেম্বর ৬, ২০১৮
প্রতীকী  ছবি
প্রতীকী ছবি। ছবি: বিগস্টক

ওসি মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ধর্ষক শুশীল চন্দ্রকে গ্রেফতারের চেষ্টা চলছে।

লালমনিরহাটে শারীরিক ও বাক প্রতিবন্ধী এক কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত শনিবারের এ ঘটনাটি ঘটে। পরে বুধবার রাতে ওই কিশোরীর মা বাদী হয়ে ধর্ষক শুশীল চন্দ্রের (৪৬) বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সিঙ্গাদার গ্রামের মৃত বাবু লালের ছেলে শুশীল চন্দ্র শনিবার দুপুরে তার প্রতিবেশী এক বাক প্রতিবন্ধী কিশোরীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে। মেয়েটির চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এলে ধর্ষক পালিয়ে যায়।

ইউএনবি-এর বরাতে জানা গেছে, বিষয়টি কিশোরী ইশারায় পরিবারের লোকজনকে অবগত করে। এ ঘটনায় পরদিন স্থানীয় ইউপি চেয়ারম্যান মশিউর রহমান বসুনিয়া স্বপনের নেতৃত্বে এক বৈঠকে ৫০ হাজার টাকা জরিমানা করে মাতব্বররা তা ভাগ-বাটোয়ারা করেন বলেও অভিযোগ করেছে কিশোরীর পরিবারের । 

এ বিষয়ে মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মশিউর রহমান বসুনিয়া স্বপনের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

বিষয়টি জানাজানি হলে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হকের নির্দেশে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনা তদন্ত করে মেয়েটির পরিবারের কাছে লিখিত অভিযোগ নিয়ে বুধবার শুশীল চন্দ্রের বিরুদ্ধে ধর্ষণ মামলা গ্রহণ করেন। 

ওসি মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ধর্ষক শুশীল চন্দ্রকে গ্রেফতারের চেষ্টা চলছে।