• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

মিরপুরে রাজউকের অভিযান; একাধিক ভবন ও প্রতিষ্ঠানকে জরিমানা

  • প্রকাশিত ০৭:০২ রাত সেপ্টেম্বর ১২, ২০১৮
মিরপুর
জরিমানা থেকে রেহাই পায়নি আবাসিক ভবন, ফার্নিচারের দোকান, মটোরসাইকেল শোরুম, এমনকি হাসপাতালও। ছবি: সংগৃহীত

‘মালিক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলবে।’

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ঢাকার মিরপুরের রোকেয়া সরণী ও কাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১৯টি ভবন মালিক ও প্রতিষ্ঠানকে ৫০ লাখ টাকা জরিমানা করেছে। জরিমানা থেকে রেহাই পায়নি আবাসিক ভবন, ফার্নিচারের দোকান, মটোরসাইকেল শোরুম, এমনকি হাসপাতালও। 

বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অঞ্চল-৩-এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়। 

তথ্য অনুযায়ী, রোকেয়া সরণীর হাতিল কমপ্লেক্সকে ২০ লাখ টাকা, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে ৭ লাখ টাকা, উড আর্ট ফার্নিচারকে ৫ লাখ টাকা, হেরা ফার্নিচারকে ২ লাখ টাকা, আকতার ফার্নিচারকে ২ লাখ টাকা, লাক্সারি ফার্নিচারকে ১ লাখ টাকা, সওদাগর ফার্নিচারকে ১ লাখ টাকা, ওরিয়েন্টাল ফার্নিচারকে ১ লাখ টাকা, টিভিএস মোটর সাইকেল শো-রুম মালিককে ২ লাখ টাকা, হোন্ডা মোটর সাইকেল শো-রুমকে ১ লাখ টাকা ও ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনার জন্য স্বপ্ন সুপার শপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মণ্ডল ও মো. ইলিয়াস মিয়া। নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার বলেন, “সকাল থেকে আমরা অভিযান চালাই। অভিযানে ১৯টি হোল্ডিংয়ের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মতো জরিমানা করা হয়।” 

তিনি আরও বলেন, “অভিযানে যে সব প্লট, ভবন ও ফ্ল্যাটে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র্যা ম্প তৈরি করা হয়েছে, সেসব মালিক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলবে।”