• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

ট্রেনের ২৫৩০ লিটার জ্বালানী তেলসহ চোর চক্র আটক

  • প্রকাশিত ০২:৫৯ দুপুর সেপ্টেম্বর ১৯, ২০১৮
ট্রেনের তেল চুরি করা তেল
ট্রেনের তেল চুরি করা তেল জব্দ। ছবি: ঢাকা ট্রিবিউন

গোপালপুর ডিগ্রী কলেজ রাস্তার তোজাম্মল নামের এক ব্যক্তির দোকানের সামনে থেকে ৬০০ লিঃ পেট্রোল, ২০০ লিঃ, ডিজেল, ৪০০ লিঃ কেরোসিন, ১২০০ লিঃ মবিল ও ১৩০ লিঃ মিশ্রিত তেল জব্দ করা হয়।

নাটোরের লালপুর উপজেলার আজিমনগর রেলস্টেশন এলাকায় ট্রেনের জ্বালানী তেলচোর চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‍্যাব। এসময় ২৫৩০ লিটার তেল জব্দ করা হয়।

নাটোর র‍্যাব অফিসের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার আজমল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আজমল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাটোর র‍্যাব-৫ এর একদল সদস্য গত রাত ৩টা নাগাদ আজিমপুর রেল স্টেশন এলাকায় অভিযান চালায়।

এসময় গোপালপুর ডিগ্রী কলেজ রাস্তার তোজাম্মল নামের এক ব্যক্তির দোকানের সামনে থেকে ৬০০ লিঃ পেট্রোল, ২০০ লিঃ, ডিজেল, ৪০০ লিঃ কেরোসিন, ১২০০ লিঃ মবিল ও ১৩০ লিঃ মিশ্রিত তেল জব্দ করা হয়।

জব্দ করা তেল চুরির জন্য এসময় লালপুর উপজেলার বাউরা এলাকার আজাহার আলীর ছেলে মকবুল হোসন (৪৮), কালুপাড়ার মহির উদ্দিনের ছেলে আব্দুল আওয়াল (৪৪) এবং একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮) কে আটক করা হয়।

এক প্রশ্নের জবাবে আজমল হোসেন জানান, আটককৃতরা দীর্ঘদিন থেকেই ওই এলাকায় ট্রেনের তেল চুরি ও বিক্রয় করে আসছিল। তারা চুরি করা তেল বিক্রির জন্য ঘটনাস্থলে অবস্থান করছিল বলে স্বীকার করেছে।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে লালপুর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।