• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৩৮ রাত

সাভারে ট্রাকচাপায় নিহত ১, গার্মেন্টসকর্মীর পা বিচ্ছিন্ন

  • প্রকাশিত ১২:১৮ দুপুর সেপ্টেম্বর ২৩, ২০১৮
ট্রাকচাপায় গার্মেন্টস নারী কর্মীর বাম পা হাটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ছবি : ইউএনবি
ট্রাকচাপায় গার্মেন্টস নারী কর্মীর বাম পা হাটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ছবি : ইউএনবি

ওসি আবদুল আউয়াল বলেন, এসব ঘটনায় সাভার মডেল থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাভারে ট্রাকচাপায় এক অটেরিকশাচালক নিহত হয়েছেন। অপরদিকে আলাদা ঘটনায় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে এক নারী গার্মেন্টস শ্রমিকের বাম পা হাঁটু থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে।

ইউএনবির খবরে বলা হয়, আজ রবিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল বাসস্ট্যান্ড দিয়ে হাসিনা বেগম নামের (২৬) এক গার্মেন্টস শ্রমিক রাস্তা পার হচ্ছিলেন। এ সময় পেছন থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

এতে ওই গার্মেন্টস শ্রমিকের বাম পা বিছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল অ্যান্ড কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করে।

এনাম মেডিকেল অ্যান্ড কলেজ হাসপাতালের অপারেশন ওটি ইনচার্জ নাছির আহমেদ জানান, আহত ওই গার্মেন্টস শ্রমিকের পা কোনো অবস্থাতেই রাখা সম্ভব হয়নি। হাঁটুর উপর থেকেই পা-টি বিচ্ছিন্ন হয়ে যায়। যার কারণে চামড়ার অংশ কেটে ফেলে তা বিচ্ছিন্ন করা হয়েছে।

দুর্ঘটনার শিকার ওই গার্মেন্টস শ্রমিক সাভারের গেন্ডা এলাকায় ডাইনামিক সোয়েটারের হেলপার পদে কর্মরত ছিল। তিনি সাভারের বনপুকুর এলাকায় খালেক এর বাসায় একটি কক্ষ নিয়ে ভাড়া থাকতো।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় সকালে ট্রাকচাপায় এক সিএনজিচালিত অটোরিকশা চালক নিহত হয়েছে।

এ ছাড়া প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে আশুলিয়ার বিশমাইল এলাকায় আহত হয়েছে অন্তত পাঁচজন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়াল বলেন, এসব ঘটনায় সাভার মডেল থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।