• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

নাটোরে নৃগোষ্ঠী মেয়ে শিক্ষার্থীদের বাইসাইকেল প্রদান

  • প্রকাশিত ০৯:৩২ রাত সেপ্টেম্বর ২৪, ২০১৮
সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল সোমবার দুপুর পর সুবিধাভোগীদের হাতে এগুলো হস্তান্তর করেন।
সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল সোমবার দুপুর পর সুবিধাভোগীদের হাতে এগুলো হস্তান্তর করেন। ছবি: ঢাকা ট্রিবিউন

কিছু শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ প্রদান, ভিক্ষুকদের পুনর্বাসন এ অর্থ সহায়তা এবং অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের অর্থ সহায়তা দেয়া হয়। 

নাটোর সদর উপজেলা বিভিন্ন গ্রামের সুবিধাবঞ্চিত নৃগোষ্ঠী মেয়ে শিক্ষার্থীদের সাইকেল প্রদান করা হয়েছে। সদর উপজেলার বিভিন্ন এলাকার ৫০  জন শিক্ষার্থী সাইকেল গুলো পেয়েছেন।

একই সময় কিছু শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ প্রদান, ভিক্ষুকদের পুনর্বাসন এ অর্থ সহায়তা এবং অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের অর্থ সহায়তা দেয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু বিষয়টি নিশ্চিত করেছেন।

জেসমিন আক্তার বানু জানান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫০ জন মেয়ে শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল, ১০০ জন শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে স্কুল ব্যাগ ছাড়াও ইংলিশ বাংলা, বাংলা ইংলিশ ডিকশনারি এবং বাংলা বানানের নিয়ম শেখার জন্য অভিধান, ১৪ জন ভিক্ষুকের ১২ জনকে ব্যবসা করার জন্য ১০ হাজার করে টাকা, অপর দুজনকে ৩৫ হাজার করে টাকা, এছাড়া ৩৮ জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধা কে সাত হাজার করে টাকা এবং অপর একজনকে ২৫০০০ টাকা অর্থ সহায়তা করা হয়েছে।

সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল সোমবার দুপুর পর সুবিধাভোগীদের হাতে এগুলো হস্তান্তর করেন।

২০১৭-১৮ অর্থবছরের বিশেষ এলাকা উন্নয়নের সহায়তা প্রকল্প, স্থানীয় সাংসদের ব্যক্তিগত তহবিল এবং সদর উপজেলার বিভিন্ন হাট বাজার থেকে আয়ের চার ভাগ অর্থ থেকে এসব সহায়তা করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুলআমিন বিপ্লব এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু।