• মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

আমার বক্তব্য ঠিকভাবে উপস্থাপন করেনি বিবিসি বাংলা: ড. কামাল

  • প্রকাশিত ০৯:২৮ রাত সেপ্টেম্বর ২৪, ২০১৮
BBC Bangla
বিবিসি বাংলায় প্রকাশিত প্রতিবেদন। ছবি: স্ক্রিনশট

‘ওই সংবাদমাধ্যমে বক্তব্যটি সঠিকভাবে উপস্থাপিত হয়নি।’

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন অভিযোগ করেছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বাংলায় তার বক্তব্য সঠিকভাবে প্রকাশিত হয়নি।সোমবার (২৪ সেপ্টেম্বর) সাড়ে ৭টায় তার মতিঝিলের চেম্বারে অনুষ্ঠিত যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যপ্রক্রিয়ার শীর্ষ নেতাদের যৌথসভা শেষে এই অভিযোগ করেন তিনি। 

এ সময় ড.কামাল বলেন, “বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যেতে নীতিগত আপত্তি নেই—এমন বক্তব্য আমি দেইনি। আমি বলেছি, আমাদের দাবি পূরণ হলে ও নির্বাচনী পরিবেশ ঠিক থাকলে আমরা নির্বাচনে যেতে রাজি আছি। কিন্তু ওই সংবাদমাধ্যমে বক্তব্যটি সঠিকভাবে উপস্থাপিত হয়নি।” 

ড. কামাল হোসেন আরও বলেন, “পরোয়ানা ছাড়া যেকোনও ব্যক্তিকে তল্লাশি, জব্দ ও গ্রেফতার করার জন্য পুলিশকে ক্ষমতা দেওয়াসহ যে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়েছে, তার তীব্র নিন্দা জানাই।” অবিলম্বে এই আইন বাতিলের দাবিও জানান তিনি।

প্রসঙ্গত, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির বাংলাতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচনে যেতে ড. কামাল হোসেন রাজি। ওই প্রতিবেদনে আরও বলা হয়, নীতিগতভাবে বর্তমান সাংবিধানিক কাঠামো ও ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচনে যেতে ড. কামাল হোসেন রাজি।

এদিকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, বিকল্পধারা বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।