• রবিবার, ডিসেম্বর ০৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:০৩ রাত

সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠক করছেন তথ্যমন্ত্রী

  • প্রকাশিত ০২:৫০ দুপুর সেপ্টেম্বর ৩০, ২০১৮
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ফাইল ছবি।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক ও সাংবাদিক নেতাদের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠকে বসার আহ্বান জানিয়ে তথ্য মন্ত্রণালয় থেকে গত বুধবার চিঠি পাঠানো হয়েছিল।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদ নেতাদের সঙ্গে আলোচনায় বসেছেন। আজ বেলা ১২টায় তথ্যমন্ত্রীর সচিবালয়ের কার্যালয়ে এই বৈঠক শুরু হয়েছে। 

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক ও সাংবাদিক নেতাদের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠকে বসার আহ্বান জানিয়ে তথ্য মন্ত্রণালয় থেকে গত বুধবার চিঠি পাঠানো হয়েছিল। 

উক্ত চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে গণমাধ্যমের স্বাধীনতাঅবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে এই বৈঠকের একান্ত প্রয়োজন ও আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে তথ্যমন্ত্রীর তরফ থেকে জানানো হয়। 

এর ধারাবাহিকতায় চিঠিতে সম্পাদক পরিষদের নেতৃবৃন্দকে রবিবার(৩০ সেপ্টেম্বর) ডিজিটাল নিরাপত্তা আইন সংক্রান্ত জরুরী বৈঠকে অংশগ্রহণ করার জন্য আহবান জানানো হয়। এছাড়াও, চিঠিতে গত  বৃহস্পতিবারের সম্পাদক পরিষদের ডাকা মানববন্ধন কর্মসূচি স্থগিত করারও অনুরোধ জানিয়েছিলেন তথ্যমন্ত্রী।       

উল্লেখ্য, জরুরী এই বৈঠকে সভাপতিত্ব করছেন তথ্যমন্ত্রী। এছাড়াও সভায় উপস্থিত আছেন ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারআইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। 

অন্যদিকে, সম্পাদক পরিষদ নেতাদের মধ্যে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহানমানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরীনিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদনিউ এজের সম্পাদক নুরুল কবীরবাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামবণিক বার্তার সম্পাদক দেওয়ান মো. হানিফযুগান্তরের সম্পাদক সাইফুল আলমকালের কণ্ঠের সম্পাদক এমদাদুল হক মিলনইনকিলাবের সম্পাদক বাহাউদ্দিন আহমেদ, সমকালের ভারভ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি প্রমুখ এই বৈঠকে উপস্থিত আছেন।     

সূত্র: বাংলা ট্রিবিউন।