• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

মন্ত্রিসভায় উপস্থাপিত হবে ডিজিটাল নিরাপত্তা আইনের আপত্তিগুলো

  • প্রকাশিত ০৭:৪০ রাত সেপ্টেম্বর ৩০, ২০১৮
সম্পাদক পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক
তথ্য মন্ত্রণালয়ে সম্পাদক পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ছবি: পিআইডি

রাষ্ট্রপতি এখনও এতে স্বাক্ষর না করায় বিষয়টি নিয়ে আরও আলোচনার সুযোগ রয়েছে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে তথ্য মন্ত্রণালয়ে সম্পাদক পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানান, ‘সম্পাদক পরিষদের আপত্তিগুলো মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।’

ডিজিটাল নিরাপত্তা আইনের ৮টি ধারা নিয়ে লিখিত আপত্তি ও প্রয়োজনীয় সুপারিশ উপস্থাপন করেছে সম্পাদক পরিষদ। আইনটি সংসদে পাস হলেও, রাষ্ট্রপতি এখনও এতে স্বাক্ষর না করায় বিষয়টি নিয়ে আরও আলোচনার সুযোগ রয়েছে জানিয়ে সম্পাদক পরিষদের আপত্তিগুলো মন্ত্রিসভায় উপস্থাপন করার কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।

এ প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, “যেহেতু বিলটি এখনও রাষ্ট্রপতির দরবার পর্যন্ত যায়নি, তাই এটি এখনও কার্যকর নয়। আসন্ন অক্টোবরের ৩ তারিখ বা তার পরের কোনও মন্ত্রিসভায় সম্পাদক পরিষদের আপত্তিগুলো উপস্থাপন করা হবে। এরপর আবারও সম্পাদক পরিষদের সঙ্গে বসা হবে।”

সম্পাদক পরিষদের সঙ্গে হওয়া এই বৈঠকটিতে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

আর সম্পাদক পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউজ টুডে সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান মো. হানিফ, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ইনকিলাব সম্পাদক বাহাউদ্দিন আহমেদ এবং সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।