• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

বিমানমন্ত্রী: প্রতিটি জেলায় একটি করে বিমানবন্দর হবে

  • প্রকাশিত ১০:৫১ রাত অক্টোবর ১০, ২০১৮
বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামাল
ফাইল ছবি

এসময় তিনি সৈয়দপুর বিমানবন্দরকে রিজিওনাল হাব হিসেবে গড়ে তোলা হবে বলেও উল্লেখ করেন

দেশের প্রতিটি জেলায় একটি করা বিমানবন্দর গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। বুধবার রাতে সৈয়দপুর বিমানবন্দর এলাকায় বিমানবন্দরের সম্প্রসারনের কাজের অগ্রগতি পরিদর্শন করতে এসে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সৈয়দপুর বিমানবন্দরে উন্নয়ন কাজ দেখতে এসেছি। ভবিষ্যতে প্রতিটি জেলায় একটি করে বিমানবন্দর হবে।" এসময় তিনি সৈয়দপুর বিমানবন্দরকে রিজিওনাল হাব হিসেবে গড়ে তোলা হবে বলেও উল্লেখ করেন। 

এছাড়াও, তিনি সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারনে নেওয়া বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন। মন্ত্রি বলেন, "সৈয়দপুর বিমানবন্দর সম্প্রসারণের জন্য ৯১২ একর জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসককে চিঠিও দেওয়া হয়েছে। বর্তমানে সৈয়দপুর বিমানবন্দরে ৬ হাজার ৮০০ ফিট রানওয়ে রয়েছে। এটাকে সম্প্রসারণ করে ১২ হাজার ফিট করা হচ্ছে। এতে করে বড় বড় বিমানগুলো সহজেই উড্ডয়ন এবং অবতরণ করতে পারবে।"

উল্লেখ্য, এই উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে ইতোমধ্যে একজন বিদেশি পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও, ৩২ কোটি টাকা ব্যয়ে নতুন টার্মিনাল ভবন এবং ২২ কোটি টাকা ব্যয়ে আরো দু'টি উড়োজাহাজ পার্কিংয়ের অ্যাপ্রোন তৈরির কাজ শুরু হয়েছে।          

সৈয়দপুর বিমানবন্দরের সম্প্রসারন কাজের অগ্রগতি পরিদর্শনকালে বিমানমন্ত্রীর সাথে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী এবং সাংসদ আশিকুর রহমান।