• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪০ সকাল

বখাটেদের উৎপাতে নিরাপত্তাহীনতায় মাদরাসা শিক্ষার্থী

  • প্রকাশিত ০৬:১৩ সন্ধ্যা অক্টোবর ১৪, ২০১৮
ফেনী
মানচিত্রে ফেনী। ছবি: সৌজন্যে

‘উত্যক্তকারীদের কারনে মাদরাসা ছাত্রীর লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি উদ্বেগজনক।’

উত্যক্তকারীদের কারণে ফেনীর ছাগলনাইয়া উপজেলার দারোগার হাট আবুল কাসেম মাদরাসার নবম শ্রেণীর ছাত্রী আরজু মনোয়ারা প্রায় মাসখানেক যাবত নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারছেন না।

স্থানীয়দের অভিযোগে জানা গেছে, স্থানীয় উত্তর বল্লভপুর গ্রামের নুর আহম্মদের ছেলে আরমান, একই এলাকার মৃত শাহ আলমের ছেলে মুন্না ও হৃদয়সহ একটি সংঘবদ্ধ উত্যক্তকারী চক্রের কারণে ওই শিক্ষার্থী মাদরাসায় যেতে পারছেন না। 

শিক্ষার্থীর বাবা জয়নাল আবদীন ঢাকা ট্রিবিউনকে অভিযোগে বলেন, “বখাটদের উত্যক্ততায় অতিষ্ঠ হয়ে প্রায় এক মাস ধরে মেয়ের মাদরাসা যাতায়াত বন্ধ করে দিয়েছি। গত ২১ সেপ্টেম্বর গভীর রাতে মেয়েকে অপহরণ করতে বাড়ীতে হানা দেয় ওই বখাটেরা। এই সময় তার মেয়েকে না পেয়ে গালমন্দ করে ফিরে যায় তারা। ওই ঘটনার পর থেকে আমরা গোটা পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।” 

তিনি আরও বলেন, “বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধির কাছে অভিযোগ করেছি। আমাদের সন্তানকে মাদরাসায় যেতে সব রকমের সহায়তা করা হবে বলে আমাদের আশ্বাস দিয়েছেন তারা। কিন্তু অপরাধীরা গ্রেফতার না হওয়ায় আমরা আশ্বস্ত হতে পারিনি।” 

এদিকে উপজেলা নির্বাহী অফিসার শাহিদা ফাতেমা চৌধুরী ঢাকা ট্রিবিউনকে বলেন, “উত্যক্তকারীদের কারনে মাদরাসা ছাত্রীর লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি উদ্বেগজনক। গত বৃহস্পতিবার এমন অভিযোগ পাওয়ার পর ঘটনার সঙ্গে জড়িত বখাটদের আটক করে বিচারের মুখোমুখি করার চেষ্টা করছে প্রশাসন।”