• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:২০ রাত

সিলেটে স্বেচ্ছাসেবক দলের মিছিলে পুলিশের লাঠিপেটা

  • প্রকাশিত ০৫:৫৪ সন্ধ্যা অক্টোবর ১৫, ২০১৮
বিক্ষোভ মিছিল লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ
বিক্ষোভ মিছিল লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। ছবি: ইউএনবি

‘মিছিল করার কোনো অনুমতি ছিল না’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদে সোমবার সিলেট স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের সম্মিলিত বিক্ষোভ মিছিল লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

ইউএনবি সূত্রে জানা গেছে, এ সময় মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদকে আটক করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া জানিয়েছেন, ‘তাকে নাশকতা ও পুলিশের ওপর হামলার অভিযোগে আটক করা হয়েছে এবং এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।’ ওসি সেলিম মিয়া আরও বলেন, “মিছিল করার কোনো অনুমতি ছিল না। সেখান থেকে নাশকতার আশঙ্কায় বাঁধা দেয় পুলিশ। এ সময় মিছিলকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালে পুলিশ লাঠিপেটা করে।”

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দুপুরে নগরীর বন্দরবাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর কোর্ট পয়েন্টে আসলে পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের বাকবিতণ্ডা শুরু হলে এক পর্যায়ে লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। লাঠিপেটায় গোলাপগঞ্জ স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সামাদুর রহমান অপুসহ বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন বলে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা জানান।