• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৫৩ দুপুর

বড় চাকার সাইকেলটি চালিয়েই বিয়েতে গেলেন বর!

  • প্রকাশিত ০২:০০ রাত অক্টোবর ১৮, ২০১৮
সাইকেলে বরযাত্রী
সাইকেলে বরযাত্রী। ছবি: ঢাকা ট্রিবিউন

বরযাত্রীদের পোশাক ছিল পাঞ্জাবী,পাজামা,পাগড়ী আর বরের মতই ফুলের মালা। তবে বরের সাইকেলের সাথে ভিন্নতা ছিল। বরের সাইকেলের চাকা ছিল অন্য সাইকেল থেকে একটু বড়

দৃষ্টিনন্দন র‌্যালী দেখে শহরের দর্শনাথীদের কৌতুহল জাগে! বড় দুই চাকার বাইসাইকেলে চড়ে যাওয়া পাগড়ীওয়ালা একজন হেসে বলেন, “আমি নিজেই বর, কনে আনতে যাচ্ছি।“বরযাত্রীদের মাঝে বেশকয়েকজন আবার প্রটোকল দিয়ে নিয়ে যাচ্ছেন বরকে। এসময় সড়কের দু-পাশে দাড়িয়ে থাকা উৎসুক পথচারীদের কাছে হাসি মুখে দোয়াও চেয়ে নিচ্ছেন এই সাইকেল আরোহী বর।

বুধবার (১৭ অক্টোবর) মৌলভীবাজার পৌর শহরের ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুসুমবাগ এলাকার সড়কে এমন দৃশ্য চোখে পড়ে যানজটে আটকে থাকা পথচারীদের। 

হঠাৎ চোখ ধাঁধাঁনো সাজসজ্জার সাইকেল র‌্যালী সবার নজর কাড়ে। একই ধরনের সাজে প্রায় বেশ কয়েকটি বাই সাইকেল ও চালক দেখে কৌতুহল জাগে নানা শ্রেণী-পেশা মানুষের মাঝে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার শহরের সাদী মোবারক ইভেন্টম্যানেজমেন্ট এর সত্তাধিকারী আহমদ আলী ছায়েম নিজের বিয়েতে বরযাত্রীদের এই অভিনব সাইকেল র‌্যালী করে অনুষ্ঠানের ভেন্যুতে নিয়ে গেছেন।

এমন ভিন্নধর্মী আয়োজনের হেতু জানতে চাইলে বর আহমদ আলী ছায়েম বলেন, “ব্যতিক্রম আয়োজনের ইচ্ছে ছিল। মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির আমার প্রিয়জনরা তা বাস্তবায়নে সহযোগিতা করেছেন। তবে পুরো ইচ্ছা পূরণ হয়নি কারণ নতুন বউকে সাইকেলে করে নিয়ে যেতে পারিনি।“ 

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির এডমিন ইমন আহমেদ বলেন, “বর আমাদের কমিউনিটির এডমিন। আমাদের শ্লোগানই হচ্ছে ‘সু-স্বাস্থ্যের জন্য সাইক্লিং’; পরিবেশ বান্ধব সাইক্লিংয়ে আমরা সবসমই তরুণ ও যুব সমাজকে উৎসাহিত করে থাকি।“

এই কমিউনিটির মহৎ উদ্দেশ্য সম্পর্কে জানাতে তিনি বলেন, “আমাদের লক্ষ্য তরুণ ও যুব সমাজকে মাদক মুক্ত রেখে দেশ প্রেমে উদ্বুদ্ধ করে কর্মচঞ্চল রাখা। 

নিজ জেলা মৌলভীবাজারে এই আয়োজনটি আগে কখনও হয়নি দাবি করে তারা জানান, সাইক্লিংয়ের প্রতি মানুষকে আকৃষ্ট করতেই তাদের এই ভিন্নধর্মী উদ্যোগ।

বরযাত্রীদের পোশাক ছিল পাঞ্জাবী,পাজামা,পাগড়ী আর বরের মতই ফুলের মালা। তবে বরের সাইকেলের সাথে ভিন্নতা ছিল। বরের সাইকেলের চাকা ছিল অন্য সাইকেল থেকে একটু বড়। আর র‌্যালীর পেছনের সারীতে বয়স্ক পুরুষ ও মহিলাদের জন্য ছিল সাজানো গোছানে কয়েকটি প্রাইভেট কার ও মাইক্রো গাড়ি।