• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৪ রাত

চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর শেষ জানাজায় জনসমুদ্র

  • প্রকাশিত ০৬:১৭ সন্ধ্যা অক্টোবর ২০, ২০১৮
ayub bacchu
আইয়ুব বাচ্চুর চতুর্থ নামাজে জানাজায় বন্দর নগরী চট্টগ্রামে জনসমুদ্রের মতো নেমেছিল মানুষের ঢল। ছবি- ঢাকা ট্রিবিউন

 “আমার বাবা হয়তো তাঁর সর্বোচ্চটা দিতে পারেন নি, কিন্তু তিনি তাঁর অফুরন্ত ভালবাসা আপনাদেরকে দিয়েছিলেন।"

আইয়ুব বাচ্চুর চতুর্থ নামাজে জানাজায় আজ (২০ অক্টোবর) বন্দর নগরী চট্টগ্রামে জনসমুদ্রের মতো নেমেছিল মানুষের ঢল। নগরীর জামিয়াতুল ফালাহ মসজিদে এই কিংবদন্তির সর্বশেষ জানাজায় অংশ নেয় সর্বস্তরের মানুষ। 

এর আগে বেলা ৩টার দিকে তাঁর মরদেহ জামিয়াতুল ফালাহ মসজিদে আনা হয়। আসরের নামাজ পর্যন্ত সেখানে তাঁর মরদেহ রাখা হয়। 

প্রিয় শিল্পীকে সর্বশেষ শ্রদ্ধা জানাতে এসেছিলেন তাঁর আত্মীয়, শুভাকাঙ্ক্ষী, শিল্পী, রাজনৈতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা, বন্ধু ও অগণিত ভক্তরা। 

এই সুরস্রষ্টার সর্বশেষ ইচ্ছা ছিল চট্টগ্রামে মায়ের কবরের পাশেই যেন তাঁকে সমাহিত করা হয়। 

নগরীর জামিয়াতুল ফালাহ মসজিদে আইয়ুব বাচ্চুর সর্বশেষ জানাজায় অংশ নেয় সর্বস্তরের মানুষ। ছবি- সংগৃহীতন“আমার বাবার জন্য দোয়া করবেন”

“আমার বাবার জন্য দোয়া করবেন যেন তিনি জান্নাতবাসী হন। তাঁর প্রতি যদি কোনও অভিযোগ থেকে থাকে তাহলে দয়া করে তা ক্ষমা করে দেবেন”, চট্টগ্রামের দক্ষিণ মাদারে নানার বাড়িতে বসে কথাগুলো বলছিলেন আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজোয়ার।

তিনি আরও বলেন, “আমার বাবা হয়তো তাঁর সর্বোচ্চটা দিতে পারেন নি, কিন্তু তিনি তাঁর অফুরন্ত ভালবাসা আপনাদেরকে দিয়েছিলেন। তিনি তাঁর সর্বোচ্চ চেষ্টাটা করেছিলেন। আপনাদের প্রতি আমার শেষ অনুরোধ, আমার বাবার বিদেহী আত্মার জন্য দোয়া করবেন।” 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বাংলা রক সঙ্গীতের এই কিংবদন্তি শিল্পী। শুক্রবার তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে হাজার হাজার মানুষ জড়ো হয় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে।