• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

আইয়ুব বাচ্চুর নামে চট্টগ্রামে সড়কের নামকরণ

  • প্রকাশিত ০৭:৪৫ রাত অক্টোবর ২০, ২০১৮
বাচ্চু ৪
আইয়ুব বাচ্চু। ছবি : ইমতিয়াজ আলম বেগ

“আইয়ুব বাচ্চু ছিলেন চট্টগ্রামের সম্পদ। দেশের জন্য তাঁর অবদান পরিমাপের উর্ধ্বে। এখন আমাদের সময় এসেছে তা ফিরিয়ে দেওয়ার।”

কিংবদন্তী গায়ক, গিটারিস্ট ও গীতিকার আইয়ুব বাচ্চুর নামে বন্দর নগরী চট্টগ্রামে একটি সড়কের নামকরণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এজেএম নাসির উদ্দিন।

শনিবার (২০ অক্টোবর) নগরীর দক্ষিণ মাদারবাড়িতে অবস্থিত আইয়ুব বাচ্চুর নানাবাড়িতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মেয়র এ ঘোষণা দেন।  

চট্টগ্রামের মুসলিম হল ইন্সটিটিউটও আইয়ুব বাচ্চুর নামে নামকরণের জন্য তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাব করবেন বলে আশ্বাস দেন।

চসিক মেয়র বলেন, “আইয়ুব বাচ্চু ছিলেন চট্টগ্রামের সম্পদ। দেশের জন্য তাঁর অবদান পরিমাপের উর্ধ্বে। এখন আমাদের সময় এসেছে তা ফিরিয়ে দেওয়ার।” 

নিজের শেষ ইচ্ছানুযায়ী মায়ের কবরের পাশে আজ সমাহিত করা হয় আইয়ুব বাচ্চুকে। চট্টগ্রামের বাইশ মহল্লা চৈতন্য গলি গোরস্থানে আজ (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে মায়ের কবরের পাশে সমাহিত করা হয় বাংলা ব্যান্ডের অন্যতম এই পথপ্রদর্শককে।  

এর আগে চট্টগ্রাম মহানগরে আইয়ুব বাচ্চুর চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নগরীর জামিয়াতুল ফালাহ মসজিদে এই কিংবদন্তির সর্বশেষ জানাজায় অংশ নিতে জনসমুদ্রের মতো তাঁর ভক্তরা হাজির হয়।

গত বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বাংলা রক সঙ্গীতের এই কিংবদন্তি শিল্পী।