• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ রাত

গ্রামীণফোনের উপর খেপলেন বাণিজ্যমন্ত্রী

  • প্রকাশিত ১০:২৮ সকাল অক্টোবর ২২, ২০১৮
তোফায়েল আহমেদ
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ। ফাইল ছবি। ঢাকা ট্রিবিউন

এসময় তিনি কলড্রপের বিড়ম্বনা থেকে উদ্ধার পাওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য তথ্য প্রযুক্তি মন্ত্রীকে আহবান জানান

জাতীয় সংসদে মোবাইল অপারেটর গ্রামীণফোনের কলড্রপ নিয়ে বিরক্তি ও ক্ষোভ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গত রবিবার (২১ অক্টোবর) সংসদের পয়েন্ট অফ অর্ডারে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়েছে।  

বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতা বলেন, "এটা হতে পারে না, এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে হবে। একবার কথা বলতে ৪/৫ বার কল করতে হয়।" 

এসময় তিনি এই বিড়ম্বনা থেকে উদ্ধার পাওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য তথ্য প্রযুক্তি মন্ত্রীকে আহবান জানান।

বাণিজ্যমন্ত্রী গ্রামীনফোনের দিকে আরও অভিযোগের আঙুল তুলে বলেন, "আমাদের বর্তমান প্রধানমন্ত্রী  গ্রামীণ মোবাইল ফোনের অনুমতি দিয়েছিলেন। ড. ইউনূসকে  গ্রামীণ টেলিফোন দেওয়া হয়েছিল। এর লাভের একটি অংশ গ্রামীণ ব্যাংকের সঙ্গে জড়িত সাধারণ মানুষের পাওয়ার কথা ছিল। কিন্তু তারা পাচ্ছে কিনা জানি না"   

কলড্রপ নিয়ে বিড়ম্বনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, "আমরা যারা গ্রামীণফোন ব্যবহার করি, প্রত্যেকটি কলে কলড্রপ হয়। একেকটি কলে ৩, ৪, ৫ বার ড্রপ হয়। এজন্য বার বার কল করতে হয়। এব্যাপারে গ্রামীণফোনের কর্তৃপক্ষের কাছে আমি অনুরোধও করেছি। এটা কেমন ধরনের কথা! আমরা গুরুত্বপূর্ণ একটি কল করছি, হঠাৎ কলটি ড্রপ করলো। বিদেশে কল করছি তা ড্রপ করলো।" 

এসময় তিনি গ্রামীণফোন অন্যায়ভাবে ব্যবসা করে লাভ করছে অভিযোগ করে বলেন, "এটা সঠিক নয়, বাস্তব সম্মত নয়।"