• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

কারাগারে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী

  • প্রকাশিত ১১:৫২ সকাল অক্টোবর ২২, ২০১৮
আমীর খসরু মাহমুদ চৌধুরী
তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে একদিনে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ছবি: মেহেদি হাসান/ ঢাকা ট্রিবিউন।

চট্টগ্রাম মহানগরের পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন

চট্টগ্রামের একটি আদালত আইসিটি আইনের একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। 

গত রবিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা এই নির্দেশ দিয়েছেন। চট্টগ্রাম মহানগরের পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে নিরাপদ সড়ক দাবিতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা উল্লেখ করা হয়। 

এই ঘটনায় নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নিজে বাদী হয়ে বিএনপির এই নেতার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় মামলাটি দায়ের করেন।

এর প্রেক্ষিতে উচ্চ আদালত থেকে ২১ অক্টোবর পর্যন্ত এই মামলায় জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী। গত রবিবার (২১ অক্টোবর) জামিনের মেয়াদ শেষ হওয়ার কারণে একই মামলায় আদালতের কাছে আত্মসমর্পন করে ফের জামিনের জন্য আবেদন করেছিলেন বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে দাবী করে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।