• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

সেন্ট মার্টিন থেকে মালয়েশিয়াগামী ৩৩ রোহিঙ্গা উদ্ধার

  • প্রকাশিত ০৯:৪১ রাত নভেম্বর ৭, ২০১৮
রোহিঙ্গা
বাংলাদেশে আশ্রয় নিতে আসা রোহিঙ্গাদের ফাইল ছবি।

বুধবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে কক্সবাজারের টেকনাফের  সেন্ট মার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ তাদের উদ্ধার করা হয়

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপের সমুদ্রপথে মালয়েশিয়া মানবপাচারের চেষ্টাকালে ৬ দালালসহ ৩৩ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। 

বুধবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে কক্সবাজারের টেকনাফের  সেন্ট মার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ তাদের উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন কোস্টগার্ড টেকনাফ ষ্টেশনের কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল।

উদ্ধারকৃতদের মধ্যে ১০জন নারী, ১৪ পুরুষ ও ৯জন শিশু। এরা সকলেই রোহিঙ্গা নাগরিক। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।

লে. ফয়েজুল ইসলাম মন্ডল বলেন, "রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার সমুদ্রপথে মালেয়শিয়া যাওয়ার খবরে আমরা অভিযান শুরু করি। এসময় ধাওয়া করে এসব দালাল সহ ৩৩ জন রোহিঙ্গাদের উদ্ধার করা হয়।"

উদ্ধার করার পর এদের বর্তমানে টেকনাফে রাখা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে কোস্টগার্ড সূত্রে জানানো হয়েছে।