• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন সাবেক বিএনপি সমর্থিত মেয়র

  • প্রকাশিত ০১:১৭ দুপুর নভেম্বর ১১, ২০১৮
এম মজুর আলম
চট্টগ্রামের সাবেক মেয়র এম মঞ্জুর আলম। ছবি: সংগৃহীত।

২০১০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বিএনপির সমর্থনে তার রাজনৈতিক গুরু এবিএম মহিউদ্দীন চৌধুরীর বিপক্ষে নির্বাচনে দাঁড়ান এবং বিপুল ভোটে তাকে পরাজিত করেন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক বিএনপি সমর্থিত মেয়র এম মঞ্জুর আলম আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চট্টগ্রাম-১০ আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি নিজেই ঢাকা ট্রিবিউনকে এই ব্যাপারে নিশ্চিত করেছেন।

সাবেক এই মেয়র বলেন, "আসন্ন সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। নির্বাচনে জয়লাভের ব্যাপারে আমি আশাবাদী।"

উল্লেখ্য, ব্যবসায়ী এবং সমাজসেবক হিসেবে পরিচিত মঞ্জুর আলম ১৯৯৪ সালে প্রথমবারের মত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। এর পর টানা ৩ বার তিনি ঐ ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছেন।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে, ২০০৭ সালে তৎকালীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরী গ্রেফতার হলে ২ বছর তিনি চট্টগ্রাম সিটি কর্পরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন।     

২০১০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বিএনপির সমর্থনে তার রাজনৈতিক গুরু এবিএম মহিউদ্দীন চৌধুরীর বিপক্ষে নির্বাচনে দাঁড়ান এবং বিপুল ভোটে তাকে পরাজিত করেন। 

উল্লেখ্য, ২০১৫ সালে সিটি কর্পোরশন নির্বাচন থেকে শেষ মুহুর্তে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন মঞ্জুর আলম। এরপর তিনি সক্রিয় রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়ছিলেন।