• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

৪৭ বছর পর বাংলাদেশের সীমান্ত পিলার থেকে মোছা হবে পাকিস্তানের নাম

  • প্রকাশিত ১০:৪৬ রাত নভেম্বর ২২, ২০১৮
বিজিবি-বিএসএফ

বৃহস্পতিবার বিজিবি এবং বিএসএসএফ'র মধ্যে অনুষ্ঠিত একটি পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে

স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পার হয়ে গেলেও এখনও বাংলাদেশ-ভারত সীমান্তে বিভিন্ন পিলারের গায়ে আজো রয়ে গেছে পাকিস্তানের নাম। তবে, অবশেষে সীমান্তের পিলারের গায়ে খোদাইকৃত পাকিস্তানের নাম মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। 

বৃহস্পতিবার দুই বাহিনীর মধ্যে অনুষ্ঠিত একটি পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজিবি থেকে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “সৌহার্দ্যপূর্ণ পরিবেশ অনুষ্ঠিত পতাকা বৈঠকে যে সমস্ত সীমান্ত পিলারের গায়ে পাকিস্তান লেখা রয়েছে, সে সমস্ত পিলারের গায়ে বাংলাদেশ লেখার প্রস্তাবসহ মাদক ও মানব পাচার রোধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, অস্ত্র ও গোলাবারুদ পাচার প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনার প্রেক্ষিতে এসব বিষয়ে একযোগে কাজ করার ব্যাপারে বিজিবি ও বিএসএফ একমত হয়েছে”।

সাতক্ষীরার চান্দুড়িয়া সীমান্ত এলাকায় অনুষ্ঠিত এই পতাকা বৈঠকে ছয় সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। অপরদিকে, বিএসএফ’র চার সদস্যের প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেন ভারতের ৭৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক বিজয় ডেমরী।

সূত্র: বাংলা নিউজ।