• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪১ রাত

টাঙ্গাইলে একই আসনে নির্বাচনে লড়বেন সিদ্দিকী পরিবারের ৩ ভাই

  • প্রকাশিত ১২:১১ রাত নভেম্বর ২৯, ২০১৮
লতিফ সিদ্দিকী - কাদের সিদ্দিকী
টাঙ্গাইল-৪ আসন নির্বাচন থেকে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দিচ্ছেন লতিফ সিদ্দিকী (বামে) এবং কাদের সিদ্দিকী (ডানে)। ছবি: ঢাকা ট্রিবিউন।

মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অমিত দেবনাথের নিকট তারা মনোনয়নপত্র জমা দেন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে টাঙ্গাইল-৪ আসনে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীসহ সিদ্দিকী পরিবারের তিন ভাই মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেওয়া অন্য দুইজন হলেন- কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা কাদের সিদ্দিকী এবং তার ভাই কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সদস্য শামীম আল মনছুর আজাদ সিদ্দিকী।     

বুধবার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অমিত দেবনাথের নিকট তারা মনোনয়নপত্র জমা দেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার মনোনয়নপত্র দাখিলের সময় তিনি সরকার দলীয় প্রার্থী হাছান ইমাম খানের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেন। এসময় নির্বাচনে জয়লাভের ব্যাপারে তিনি  শতভাগ আশাবাদী বলেও সাংবাদিকদের জানান।  

লতিফ সিদ্দিকী মনোনয়নপত্র জমা দেওয়ার কিছুক্ষণ পরেই তার ভাই কাদের সিদ্দিকী একই আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার দল বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর পর একই আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য লতিফ সিদ্দিকী এবং কাদের সিদ্দিকীর ছোট ভাই শামীম আল মনছুর আজাদ সিদ্দিকীও মনোনয়নপত্র জমা দেন। তিনি কৃষক শ্রমিক জনতা লীগ থেকে মনোনয়নপত্র জমা দেন।  

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে বর্তমান এমপি সোহেল হাজারীকে আবারো দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।