• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৯ সকাল

মেয়াদোত্তীর্ন ঔষধ সেবনে আওয়ামীলীগ নেতাসহ ২ জনের মৃত্যু

  • প্রকাশিত ১০:৪৩ রাত নভেম্বর ২৯, ২০১৮
নাটোর

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ঔষধ বিক্রেতাকে আটক করেছে

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় মেয়াদোত্তীর্ন ঔষধ সেবন করে আওয়ামীলীগ নেতাসহ ২ জনের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ঔষধ বিক্রেতাকে আটক করেছে। তবে বিক্রেতা অভিযোগটি অস্বীকার করেছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

নিহত জিয়াউর রহমান বাগাতিপাড়া পৌরসভার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা। তার পিতা সাজদার রহমান ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। এই ঘটনায় নিহত অপরজনের নাম খোকন। তিনি নিহত জিয়াউরের আত্মীয়। 

নিহত জিয়াউরের ভাই মাসুদ রানা এবং চাচা সেকেন্দার রহমান ঢাকা ট্রিবিউনকে জানান, নিহত দুইজন দীর্ঘদিন থেকে স্থানীয় হোমিও চিকিৎসক শরিফুল ইসলামের দোকান থেকে স্পিডজাতীয় ঔষধ গ্রহন করত। বৃহস্পতিবার তারা ঔষধ কিনে পান করার পর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে খোকন মারা যাওয়ার পর জিয়াকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত সাড়ে ৬ টার দিকে জিয়াও মারা যায়। বিষয়টি জানার পর পুলিশ শরিফুলকে আটক করে।

মেয়াদ্দোত্তীর্ন ঔষধ পানেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে নিহতের পরিবার থেকে দাবী করা হয়েছে। তারা শরিফুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

বাগাতিপাড়া থানার ওসি আতাউর রহমান এ বিষয়ে জানান, "প্রাথমিক জিজ্ঞাসাবাদে শরিফুল আজ ঔষধ বিক্রি করেনি বলে দাবী করছে। তবে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।" এসময় অভিযোগ প্রমাণিত হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান ওসি।