• শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫১ রাত

খুলনায় গুলিবিদ্ধ বাংলাদেশ ব্যাংকের ডিজিএম শঙ্কামুক্ত

  • প্রকাশিত ০৫:০০ সন্ধ্যা ডিসেম্বর ১, ২০১৮
প্রভাষ কুমার দত্ত
খুলনায় নিজ বাড়িতে গুলিবিদ্ধ বাংলাদেশ ব্যাংক খুলনার ডিজিএম প্রভাষ কুমার দত্ত। ছবি: ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)।

প্রভাষ সম্পনপূর্ণভাবে সুস্থ্য হওয়ার পর ঘটনার নেপথ্য অনুসন্ধানে কর্মকান্ড শুরু করা সম্ভব হবে

বাংলাদেশ ব্যাংক খুলনার ডিজিএম প্রভাস কুমার দত্ত গুলিবিদ্ধ হওয়ার পর অস্ত্রপচারে এখন শঙ্কা মুক্ত রয়েছেন। তাকে বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রাখা হয়েছে। তিনি মৎস্য মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের জামাতা।

প্রভাষের শ্যালক ড. বিশ্বজিত চন্দ্র জানান, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে খুলনা মহানগরীর বকশিপাড়া তার নিজ বাসায় দুর্বৃত্তদের ছোড়া গুলি তার পেটের ডান পাশ ভেদে করে বাম পাশ দিয়ে বের হয়ে যায়। রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে তার দেহে অস্ত্রপচার করা হয়। এরপর তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। তার জ্ঞান ফিরলেও তাকে কথা বলতে দেওয়া হচ্ছে না জানিয়েছেন তিনি। 

এদিকে, প্রভাষ সম্পনপূর্ণভাবে সুস্থ্য হওয়ার পর ঘটনার নেপথ্য অনুসন্ধানে কর্মকান্ড শুরু করা সম্ভব হবে পুলিশ সূত্রে জানানো হয়েছে।  সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মমতাজুল হক জানান, “শুক্রবার রাতে নিজ বাসায় কলিং বেলের শব্দ পেয়ে প্রভাষ দরজা খোলেন। এরপরই মুখোশধারী এক সন্ত্রাসী প্রভাষকে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। একই সাথে ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে এলাকায় টহল জোরদার করা হয়েছে”। তবে,  এই ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে শনিবার পর্যন্ত কোন অভিযোগ দেওয়া হয়নি বলেও অবহিত করেছেন  ওসি মোঃ মমতাজুল হক। 

এদিকে,  শনিবার সকালে মৎস্য মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে গুলিবিদ্ধ প্রভাষকে যান এবং তার শারীর খোঁজ খবর নেন