• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

অরিত্রী আত্মহত্যা: অভিযুক্ত শিক্ষক হাসনা হেনা গ্রেফতার

  • প্রকাশিত ১১:৪৯ সকাল ডিসেম্বর ৬, ২০১৮
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
নিরপেক্ষ তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভরত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। ছবি: ঢাকা ট্রিবিউন

শিক্ষিকা হাসনা হেনার অবস্থান নিশ্চিত হয়ে রাত ১১টার দিকে উত্তরায় অভিযান চালানো হয়। সেখান থেকে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে পুলিশ। 

গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব) একটি দল তাকে গ্রেফতার করে। 

ডিবির (পূর্ব) সহকারী কমিশনার আতিকুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেছেন, নিহত শিক্ষার্থী অরিত্রীর বাবা পল্টন থানায় ‘আত্মহত্যায় প্ররোচনা’ দেওয়ার যে মামলা দায়ের করেছেন, তার তিন নম্বর আসামি শ্রেণী শিক্ষক হাসনা হেনা।

এর আগে, অরিত্রী অধিকারীকে ‘আত্মহত্যায় প্ররোচনা’ দেওয়ার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদাউসসহ তিন শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। পরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে বরখাস্ত করা হয় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদাউস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার এবং শ্রেণী শিক্ষক হাসনা হেনা। 

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের সহকারী শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতারের বিষয়ে ডিবির (পূর্ব) উপকমিশনার খন্দকার নুরুন্নবীর জানান, আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর থেকেই অভিযুক্ত শিক্ষকদের গ্রেফতার করতে তৎপরতা শুরু করেছে ডিবি। শিক্ষিকা হাসনা হেনার অবস্থান নিশ্চিত হয়ে রাত ১১টার দিকে উত্তরায় অভিযান চালানো হয়। সেখান থেকে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। আগামীকাল (বৃহস্পতিবার) সকালে তাকে আদালতে নেওয়া হবে।

উল্লেখ্য, পরীক্ষা চলাকালে মোবাইল ফোন ব্যবহারের কারণে শিক্ষকদের তিরস্কারের শিকার হয়ে সোমবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারী তাদের রাজধানীর শান্তিনগরের বাসায় আত্মহত্যা করে।

এ ঘটনার প্রতিবাদে ভিকারুননিসার শিক্ষার্থী ও অভিভাবকরা তীব্র বিক্ষোভ গড়ে তুলেছেন। তারা দায়ী শিক্ষকদের বহিষ্কার ও বিচার চেয়েছেন।


আরও পড়ুন- ভিকারুননিসা শিক্ষার্থীর আত্মহত্যা, অপদস্থ অধ্যক্ষ 

আরও পড়ুন- হাইকোর্ট: ভিকারুননিসা শিক্ষার্থীর আত্মহত্যা হৃদয় বিদারক 

আরও পড়ুন- ভিকারুননিসা ছাত্রীর আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি

আরও পড়ুন- ভিকারুননিসা ছাত্রীর আত্মহত্যা: ক্যাম্পাসের সামনে বিক্ষোভ

আরও পড়ুন- ভিকারুননিসা'র সব শাখার কার্যক্রম স্থগিত