• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২০ রাত

ড. কামালের ওপর হামলার ঘটনায় প্রতিবেদন দিতে আইজিপিকে ইসির চিঠি

  • প্রকাশিত ০৫:২৭ সন্ধ্যা ডিসেম্বর ১৭, ২০১৮
ec
নির্বাচন কমিশন ভবন। ছবি: সৌজন্যে

এর আগে শনিবার (১৫ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনের ওপরে হামলার বিষয়টি দুঃখজনক বলে উল্লেখ করেন

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামালের ওপর হামলার ঘটনায় প্রতিবেদন জমা দিতে পুলিশ প্রধানকে (আইজিপি) চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। চিঠিতে ৩ দিনের মধ্যে ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়।

সোমবার (১৭ ডিসেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশন সচিবালয় থেকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারীর কাছে পাঠানো হয়েছে।

ইসি সচিবালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে আগামী ৩ দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

এর আগে শনিবার (১৫ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনের ওপরে হামলার বিষয়টি দুঃখজনক বলে উল্লেখ করেন। 

উল্লেখ্য, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গত শুক্রবার (১৪ ডিসেম্বর) ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের নেতারা মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে কামাল হোসেনের গাড়িবহরের কয়েকটি গাড়ি ভাঙচুর ও নেতাকর্মীদের ওপর হামলা করা হয়।