• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২০ রাত

সালথার ওসির প্রত্যাহার চেয়ে সিইসিকে শামা ওবায়েদের চিঠি

  • প্রকাশিত ০৮:৪২ রাত ডিসেম্বর ২৩, ২০১৮
শামা ওবায়েদ
শামা ওবায়েদ। ফাইল ছবি

"ওসি দেলোয়ার হোসেন খাঁনের প্রত্যক্ষ নির্দেশে আমার নির্বাচনি পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে"

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ফরিদপুরের সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)-কে প্রত্যাহারের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছেন ফরিদপুর-২ আসনের বিএনপি প্রার্থী শামা ওবায়েদ ইসলাম।

রবিবার (২৩ ডিসেম্বর) শামা ওবায়েদ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বরাবর জমা দেন তার প্রধান নির্বাচনী অ্যাজেন্ট শোভন ইসলাম।

আবেদন‌ে শামা ওবায়েদ বলেন, "আমি ফরিদপুর-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী। আমার নির্বাচনী এলাকা সালথা থানার ওসি দেলোয়ার হোসেন খাঁনের প্রত্যক্ষ নির্দেশে আমার নির্বাচনি পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে এবং পোস্টার না টানানোর জন্য হুমকি দেওয়া হচ্ছে। কোনও মামলা না থাকার পরেও আমার নেতাকর্মীদের গ্রেফতার করছেন ওসি। নিরীহ নেতাকর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা রুজু করেছেন। ভয়ভীতি প্রদর্শন এবং বাড়ি-বাড়ি গিয়ে তল্লাশির নামে নারী, শিশু ও বয়ষ্ক মানুষদের নাজেহাল করছেন। এতে নিরীহ মানুষ ভীতিকর অবস্থায় রয়েছে। ইতোমধ্যে আমার গুরুত্বপূর্ণ নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করেছেন দেলোয়ার হোসেন। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আওয়ামী মনোভাবাপন্ন ওই কর্মকর্তাকে অবিলম্বে প্রত্যাহারের অনুরোধ করছি।"