• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

জামায়াতকে হারাতে বিকল্পধারার প্রার্থীকে সমর্থন সাতক্ষীরা আওয়ামী লীগের

  • প্রকাশিত ১০:৩১ সকাল ডিসেম্বর ২৯, ২০১৮
সাতক্ষীরা
সাতক্ষীরা ৪ আসনে বিকল্পধারাকে সমর্থন আওয়ামী লীগের। ছবি: ঢাকা ট্রিবিউন

বর্তমান জরিপে ও ভোটের পরিসংখ্যানে আওয়ামী প্রার্থীর চেয়ে মহাজোটের মহাজোট প্রার্থী এগিয়ে থাকায় জামায়াত হটাতে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কুলা প্রতীকে সমর্থন দিয়েছেন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক) আসনে জামায়াতের প্রার্থী গাজী নজরুলকে হটাতে নৌকা ছেড়ে মহাজোটের আরেক প্রার্থী বিকল্পধারার এইচ এম গোলাম রেজাকে সমর্থন দিয়েছে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতৃবৃন্দ।

জানা গেছে, শুক্রবার রাতেই বিকল্পধারার প্রার্থী এইএম গোলাম রেজার বাড়িতে অবস্থান করছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শফিউল আযম লেলিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফরুল আলম বাবু, সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গাজী আনিছুজ্জামান আনিস, উপজেলা আওয়ামী লীগ নেতা মুকুলসহ সহস্রাধিক নেতা-কর্মী।

সাতক্ষীরা শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল হক দোলন বিষয়টি নিশ্চিত করে বলেন, এই আসন থেকে জামায়াতের প্রার্থী গাজী নজরুল ইসলাম একাধিকবার নির্বাচিত হয়েছেন। এবার মহাজোট থেকে এই আসনে তিনজনকে মনোনয়ন দিয়েছেন। এর মধ্যে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার ও মহাজোটের শরিক কুলা প্রতীকের গোলাম রেজা। বর্তমান জরিপে ও ভোটের পরিসংখ্যানে এসএম জগলুল হায়দারের চেয়ে এগিয়ে আছে মহাজোটের শরিক কুলা প্রতীকের গোলাম রেজা। সে কারণে জামায়াত হটাতে শুক্রবার রাতে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সহস্রাধিক নেতাকর্মী কুলা প্রতীকে সমর্থন দিয়েছেন। 

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে এধরনের কোন সিদ্ধান্ত নেয়া হয়েছে কিনা তা আমার জানা নেই।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের একাংশ) আসন থেকে আওয়ামী লীগের এসএম জগলুল হায়দার নৌকায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) জিএম নজরুল ইসলাম ধানের শীষে, বিকল্পধারা বাংলাদেশের এইচএম গোলাম রেজা কুলায়, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল করিম হাত পাখায়, জাতীয় পার্টি মো. আব্দুস সাত্তার মোড়ল লাঙ্গল ও প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপির মো. রবিউল ইসলাম জোয়াদ্দার বাঘ প্রতীক নিয়ে প্রার্থী লড়ছেন।