• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৮ রাত

বিএনপি প্রার্থীর সাথে মার্কিন প্রতিনিধি দলের রুদ্ধদ্বার বৈঠক

  • প্রকাশিত ০৫:৩৪ সন্ধ্যা ডিসেম্বর ২৯, ২০১৮
বরিশাল

মার্কিন দূতাবাসের প্রোগ্রাম অফিসের প্রোজেক্ট ডিজাইন টিম লিডার জেসন গিলপিনের নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দল ১ ঘণ্টারও বেশী সময় ধরে এই বৈঠক করেন

বরিশাল-৫ (সদর) আসনের বিএনপি প্রার্থী ও দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের বাসায় তার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে মার্কিন দূতাবাসের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল।

শনিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় মার্কিন দূতাবাসের প্রোগ্রাম অফিসের প্রোজেক্ট ডিজাইন টিম লিডার জেসন গিলপিনের নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দল ১ ঘণ্টারও বেশী সময় ধরে এই বৈঠক করেন বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে উল্লেখ করা হয়েছে।

বৈঠক শেষে প্রতিনিধি দলের টিম লিডার জেসন গিলপিন সাংবাদিকদের বলেন, "নির্বাচন পর্যবেক্ষণ করতে বরিশাল এসেছি। পর্যবেক্ষণ শেষে আমরা চলে যাবো"। তবে, বৈঠক নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি মার্কিন প্রতিনিধি দলের টিম লিডার।

বৈঠক প্রসঙ্গে বিএনপি প্রার্থী সাংবাদিকদের বলেন, "নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি জানতে এবং তার প্রচারণা শেষে ফেরার পথে স্পিডবোট থেকে এক কর্মীকে আটক করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সম্পর্কে মার্কিন প্রতিনিধিরা জানতে চেয়েছেন। এছাড়া গত কয়েক দিনে আমার প্রচারণায় নানাভাবে বাধার সৃষ্টি, গণগ্রেফতার, বিগত সিটি করপোরেশন নির্বাচনের মতো ক্ষমতাসীনদের ভোট কারচুপির প্রস্তুতি এবং ভোটারদের ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে না যেতে ক্ষমতাসীনদের হুমকির বিষয়ে তাদের অবহিত করা হয়েছে"।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর নির্বাচনী গণসংযোগ থেকে ফেরার পথে মজিবর রহমান সরোয়ারের স্পিডবোটের গতিরোধ করে বিএনপিকর্মী আইনজীবী মো. পলাশকে আটক করে পুলিশ। এই ঘটনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।