• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৫ রাত

অনিয়মিতদের ফরম পূরণ করতে না দেওয়ায় দুই শিক্ষক লাঞ্ছিত

  • প্রকাশিত ০৯:১১ রাত জানুয়ারী ২, ২০১৯
টাঙ্গাইল

কয়েকজন অনিয়মিত ছাত্রকে বিনা ফি ও নিয়মের বাইরে ফরম পূরণ করানোর জন্য চাপ দেওয়া হয়

টাঙ্গাইলের ধনবাড়ীতে পাঁচপোটল ডিগ্রি কলেজের দুই শিক্ষককে লাঞ্ছিত করেছে বহিরাগতরা। উচ্চমাধ্যমিক পর্যায়ের কয়েকজন অনিয়মিত শিক্ষার্থীর ফাইনাল পরীক্ষার ফরম পূরণ করতে না দেওয়ায় বুধবার (২ জানুয়ারি) বিকেলে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

কলেজের শিক্ষকরা জানান, টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করেনি এমন কয়েকজন অনিয়মিত ছাত্রকে বিনা ফি ও নিয়মের বাইরে ফরম পূরণ করানোর জন্য চাপ দেন কামরুজ্জামান লেলিন, কাদের, হারুন, নুরন্নবীসহ স্থানীয় বখাটেদের একটি চিহ্নিত দল। কিন্তু বোর্ডের নিয়মানুযায়ী ওই শিক্ষার্থীদের ফরম পূরণে সুযোগ না থাকায় তাদের কথা শোনেননি ইতিহাস বিভাগের শিক্ষক আব্দুল হামিদ এবং রসায়ন বিভাগের শিক্ষক মেজবাহ উদ্দীন। 

এতে ক্ষুব্ধ হয়ে ওই বখাটেরা স্থানীয় রাজনৈতিক নেতাদের নেতৃত্বে ৮-১০ জন সংঘবদ্ধ হয়ে শিক্ষকদের শারীরিকভাবে লাঞ্ছিত করেন। খবর পেয়ে ধনবাড়ী থানা পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

কলেজের অধ্যক্ষ আব্দুর রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। 

ধনবাড়ী থানার ওসি মজিবর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকা ট্রিবিউনকে বলেন, এ ব্যাপারে থানায় কলেজ শিক্ষকদের পক্ষে রুবাইয়া আক্তার বাদি হয়ে অভিযোগ দায়ের করেছেন। দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।