• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

বৃহস্পতিবার শপথ গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি এবং ঐক্যফ্রন্ট

  • প্রকাশিত ১১:০৩ রাত জানুয়ারী ২, ২০১৯
জাতীয় ঐক্যফ্রন্ট
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। ফাইল ছবি।

বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত প্রার্থীরা শপথ গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে বৃহস্পতিবার একটি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করতে চলেছেন। তবে, এখনও শপথ গ্রহণের ব্যাপারে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি বিএনপি এবং ঐক্যফ্রন্ট।

বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত প্রার্থীরা শপথ গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে বৃহস্পতিবার একটি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দুপুর ১২টায় অনুষ্ঠিতব্য ঐ বৈঠকে ঐক্যফ্রন্ট এবং বিএনপির নবনির্বাচিত ৫ জন প্রার্থীই উপস্থিত থাকবেন।

বিএনপির প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির ঢাকা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, বৈঠকের পর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশনে স্মারকলিপি পেশ করবেন বিএনপি ও ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল।

মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর জানান, শপথ গ্রহণের ব্যাপারে দলীয় প্রধানের সিদ্ধান্তই চুড়ান্ত।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদও বৃহস্পতিবারের বৈঠকে যে সিদ্ধান্ত হবে সেটাই মেনে নেবেন বলে জানিয়েছেন।  

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের গেজেট প্রকাশের ৩ দিনের মধ্যে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণের বিধান রয়েছে।

প্রসঙ্গতঃ এবারের জাতীয় সংসদ নির্বাচনে ৫টি আসনে জয়লাভ করেছে বিএনপি। বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বগুড়া-৪ আসনে নির্বাচিত হয়েছেন মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নির্বাচিত হয়েছেন মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হয়েছেন মো. হারুন উর রশিদ এবং ঠাকুরগাঁও-৩ আসনে বিজয়ী হয়েছেন জাহিদুর রহমান জাহিদ।

অন্যদিকে ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত হয়েছেন ২ জন প্রার্থী। মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন সুলতান মোহাম্মদ মনসুর এবং সিলেট-২ আসনে গণফোরামের নিজস্ব প্রতীক ‘উদিয়মান সূর্য’ নিয়ে জয়ী হয়েছেন মোকাব্বির খান।