• বৃহস্পতিবার, জানুয়ারী ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪২ রাত

হাসপাতাল থেকে বিএনপি নেতা অপু গ্রেফতার

  • প্রকাশিত ০৬:৪৬ সন্ধ্যা জানুয়ারী ৪, ২০১৯
গ্রেফতার
প্রতীকী ছবি (সৌজন্যে)।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী অপু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের ঘটনায় বিএনপি নেতা নুর উদ্দিন অপুকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে ইউনাইটেড হাসপাতাল থেকে অপুকে গ্রেফতার করে র‍্যাব ১-এর একটি দল।

তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর মতিঝিল সিটি সেন্টারের ২৭ তলায় ইউনাটেড করপোরেশন নামে একটি প্রতিষ্ঠান থেকে ৮ কোটি টাকা উদ্ধার করে র‍্যাব। ওই ঘটনায় মতিঝিল থানায় একটি মানি লন্ডারিং মামলা করা হয়। ওই মামলার চার নম্বর আসামি নূর উদ্দিন অপু। 

মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-র তদন্তাধীন।

সারোয়ার বিন কাশেম বলেন, ‘‘মতিঝিল থানার মানি লন্ডারিং মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি এজাহারের ৪ নম্বর নামীয় আসামি। তাকে সিআইডির কাছে হস্তান্তর করা হবে। তারাই আইনগত ব্যবস্থা নেবে।’’

তিনি আরও জানান, গত কয়েক মাসে ইউনাইটেড করপোরেশন থেকে কয়েক শ’কোটি টাকা লেনদেন হয়েছে। বিদেশ থেকে এসব টাকা আসছে। মূলত বিএনপি জামায়াতের প্রার্থীদের কাছে বিভিন্ন সময় এ টাকা সরবরাহ করা হয়েছে।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী অপু। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।