• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

শপথ নিচ্ছেন না ঐক্যফ্রন্টের কেউ

  • প্রকাশিত ০৪:১৩ বিকেল জানুয়ারী ৬, ২০১৯
জাতীয় ঐক্যফ্রন্ট
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। ফাইল ছবি।

'৮ জানুয়ারি নতুন কর্মসূচি দেওয়া হতে পারে'

নির্বাচনে বিজয়ী ঐক্যফ্রন্টের কোনও প্রার্থী এমপি হিসেবে শপথ নিচ্ছেন না বলে জানিয়েছেন এই জোটের সদস্য সচিব ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। রবিবার (৬ জানুয়ারি) রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্টু এসব কথা জানান।

তিনি বলেন, তিনি বলেন, "গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্যদের বিষয়ে দেওয়া ড. কামাল হোসেনের বক্তব্য কতিপয় মিডিয়ায় ভুলভাবে এসেছে। তার সংশোধনীর জন্য ইতোমধ্যে গণমাধ্যমে প্রেস রিলিজ পাঠানো হয়েছে। গণফোরামের দুজন শপথ নেবে এমন বক্তব্য ড. কামাল হোসেন দেননি"।

গতকাল শপথ গ্রহণ বিষয়ে ড. কামালের করা মন্তব্য নিয়ে মন্টু বলেন, "ইতিবাচকতা মানে এই নয় যে শপথ নেবে। আমরা আবারও স্মরণ করিয়ে দিতে চাই, ৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচন জাতীয় ঐক্যফ্রন্ট সেদিনেই প্রত্যাখ্যান করেছে। এ প্রহসনের নির্বাচন আবারও প্রমাণ করেছে এদেশে দলীয় সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট আন্দোলনের কর্মসূচি চালিয়ে যাবে"।

এসময় তিনি ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আগামী ৮ জানুয়ারি নতুন কর্মসূচি দেওয়া হতে পারে বলেও জানান। ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, "আগামী পরশু (৮ জানুয়ারি) আমরা আবার বসবো। সেদিন সিদ্ধান্ত হবে নতুন কর্মসূচি সম্পর্কে"।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন— জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঐক্যফ্রন্টের ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রমুখ।