• সোমবার, মার্চ ৩০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৩৮ দুপুর

সাভারে ২য় দিনের মত পোশাক শ্রমিকদের অসন্তোষ

  • প্রকাশিত ১২:৪১ দুপুর জানুয়ারী ৮, ২০১৯
সাভারে  শ্রমিকদের অসন্তোষ
শ্রমিকদের অসন্তোষ। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

মঙ্গলবার ( ৮ ডিসেম্বর) কাল থেকে হেমায়েতপুর এলাকার স্টান্ডার্ড গ্রুপের সামস, টিসিএল-২সহ প্রায় পাঁচটি কারখানায় এ শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে

সাভারে ২য় দিনের মতো পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ( ৮ ডিসেম্বর) কাল থেকে হেমায়েতপুর এলাকার স্টান্ডার্ড গ্রুপের সামস, টিসিএল-২সহ প্রায় পাঁচটি কারখানায় এ শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে।এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সরিয়ে দেয়।

কারখানার শ্রমিকরা বলেন, নতুন মজুরি কাঠামোতে বেতন বৈষম্যের বিষয়টি তারা বেশ কিছু দিন যাবৎ মালিক পক্ষকে জানিয়ে আসছে। তবে তাদের কথায় কর্তৃপক্ষের কোন সাড়া না পাওয়ায় মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানার মূল ফটকের সামনে স্থানীয় হেমায়েতপুর-ট্যানারী সড়কে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিতে ব্যর্থ হলে লাঠিচার্য করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকা-১ আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক সানা সামিনুর রহমান বলেন, শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে তাদের সরিয়ে নেওয়া হয়। এছাড়াও যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে বলেও জানান তিনি।