• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:০৬ সন্ধ্যা

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় গ্রেফতার ১

  • প্রকাশিত ০৮:৪৭ রাত জানুয়ারী ৯, ২০১৯
বগুড়া

এলাকাবাসী জানায়, সে যুবদলের কর্মী ও বালু ব্যবসার সঙ্গে জড়িত

ফেসবুকে সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় আবু রায়হান আল বিরুনী পুশকিন (৩৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‍্যাব। র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা বুধবার (৯ জানুয়ারি) ভোরে শহরের নারুলী মধ্যপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। র‍্যাবের ডিএডি শরিফুল ইসলাম সদর থানায় পুশকিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, মামলা রেকর্ড এবং আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

র‍্যাব -১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (উপ-পরিচালক) মেজর সরকার আসিফ মাহমুদ বুধবার সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, আবু রায়হান আল বিরুনী পুশকিন বগুড়া শহরের নারুলী মধ্যপাড়ার মৃত সাদেক আলী আহম্মেদের ছেলে। সে দীর্ঘদিন ধরে ফেসবুকে সরকার, সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে গুজব ছড়াতে ভিত্তিহীন স্ট্যাটাস দিয়ে আসছে। বুধবার ভোর পৌনে ৪টার দিকে গোপনে খবর পেয়ে বগুড়া শহরের নারুলী মধ্যপাড়ার বাড়ির সামনে থেকে পুশকিনকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও গুজব ছড়ানোর স্ত্রিন প্রিন্ট উদ্ধার করা হয়েছে। 

র‍্যাব সদস্যরা পুশকিনের রাজনৈতিক কোনও পরিচয় নিশ্চিত করতে পারেননি। তবে এলাকাবাসী জানায়, সে যুবদলের কর্মী ও বালু ব্যবসার সঙ্গে জড়িত।

পুশকিনের বড় ভাই বগুড়া শহর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক আদিল শাহরিয়ার গোর্কি জানান, তার ছোট ভাই কোন রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নয়। ফেসবুকে সরকার বিরোধী গুজব ছড়ানোর অভিযোগে র‍্যাব সদস্যরা তাকে গ্রেফতার করেছে।