• বৃহস্পতিবার, জানুয়ারী ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪২ রাত

পরিকল্পনামন্ত্রী: তৃতীয় পদ্মা সেতু করবো

  • প্রকাশিত ০৫:৫৪ সন্ধ্যা জানুয়ারী ১১, ২০১৯
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: ঢাকা ট্রিবিউন।

'সকল জেলার সংযোগ সড়কগুলোকে ৪ অথবা ৬ লেন করবো'

চলমান মেগা প্রকল্পগুলিই শেষ নয়, তৃতীয় পদ্মা সেতুর কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শুক্রবার (১১ জানুয়ারি) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, "এই ১০টি মেগা প্রকল্পই শেষ নয় আরও মেগা প্রকল্প হবে। আমাদের দুটি পদ্মা সেতু প্রায় হয়ে যাচ্ছে। তৃতীয় পদ্মা সেতুর কাজ শুরু করবো। চতুর্থ পদ্মা সেতু আমাদের সন্তানেরা করবে। আমাদের মেগা প্রকল্প গুলো বাস্তবায়নে আর যেন দেরী না হয় সময় মতো বাস্তবায়ন হতে পারে এজন্য আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দেবো", যোগ করেন তিনি।

পিছিয়ে পড়া জেলাগুলো নিয়ে এম এ মান্নান বলেন, "আমরা পিছিয়ে পড়া জেলাগুলোর ঢাকার সাথে সংযোগ আরও শক্তিশালি করবো। সকল জেলার সংযোগ সড়কগুলোকে ৪ অথবা ৬ লেন করবো। আমরা অনেক জায়গায় ইন্টার সেকশন লুপ তৈরি করবো। জাতীয় অর্থনীতির মুল ধারায় এদেরকে আমরা সম্পৃক্ত করবো।  যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও আর্থিক সুযোগ সুবিধা এসব স্থানে নিয়ে গেলে তারা নিজেরাই এগিয়ে আসতে পারবে। শেখ হাসিনার সরকারের কাজ হবে এসব পয়েন্টে পয়েন্টে যে জ্যাম আছে, সেই জ্যাম গুলো পরিস্কার করে দেয়া।"

এসময়, বাংলাদেশকে স্বাধীনতা বিরোধী শক্তির হাত থেকে চির দিনের জন্য রক্ষা করতে চান উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, "যে দলই ক্ষমতায় আসুক না কেন স্বাধীনতা বিরোধী কোন শক্তি জেন যেকোন নামে যেকোন ছলে কলে কৌশলে কোন ভাবে জেন বাংলাদেশের শাসনের অধিকার না পেতে পারে। এটি আমাদের বীরমুক্তিযোদ্ধা আমাদের পূর্ব পুরুষের জন্য চরম অপমানের হবে।"   

এর আগে নিজ নির্বাচনী এলাকা সফরের উদ্দেশ্যে সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দরে অবতর করেন নবনিযুক্ত পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সেখানে সিলেট ও সুনামগঞ্জ ৩ আসনের স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়ে মোটর শুভাযাত্রা সহকারে নিজ নির্বাচনী এলাকায় নিয়ে আসেন।