• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪২ সন্ধ্যা

সব দলের জন্য আওয়ামী লীগের পিঠা উৎসব

  • প্রকাশিত ১২:১৮ দুপুর জানুয়ারী ১৩, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন এবং নির্বাচনপূর্ব সংলাপে অংশগ্রহণকারী সকল দলের প্রধানদের পিঠা উৎসবে দাওয়াত করবেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী সব দলের জন্য "পিঠা উৎসব" আয়োজন করতে চলেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির এক যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।   

এ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন এবং নির্বাচনপূর্ব সংলাপে অংশগ্রহণকারী সকল দলের প্রধানদের পিঠা উৎসবে দাওয়াত করবেন। 

এছাড়াও বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত 'মুজিব বর্ষ' পালনের পরিকল্পনা নিয়েও আলোচনা হয়।

বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানান, ২০২১ সালে একই সাথে জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর পুর্তি পালন করবে সরকার এবং আওয়ামী লীগ।

বৈঠকে দলের নেতারা সাম্প্রতিক নির্বাচনে আওয়ামী লীগ এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নিরঙ্কুশ বিজয় নিয়েও কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে দলের নেতাকর্মীদের তাদের কঠোর পরিশ্রম এবং নিবেদিত প্রাণ হয়ে আওয়ামী লীগের হয়ে কাজ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান ঢাকা ট্রিবিউনকে জানান, এর বাইরেও দলের কিছু আভ্যন্তরীণ বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এসব বিষয়ে দলীয় সভাপতি শেখ হাসিনা বিভিন্ন দিক নির্দেশনামূলক নির্দেশ দিয়ে দলকে আরো শকিশালী করার কথা বলেছেন।