• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

পোশাক শ্রমিকের মৃত্যুর গুজবে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  • প্রকাশিত ০৪:০৩ বিকেল জানুয়ারী ১৪, ২০১৯
বিক্ষোভরত কর্মীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ
বিক্ষোভরত কর্মীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ছবি: ঢাকা ট্রিবিউন

এক নারী শ্রমিক মারা যাবার গুজব ছড়ালে তার সহকর্মীরা উত্তেজিত হয়ে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে

সড়ক দুর্ঘটনায় নারী পোশাক শ্রমিকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে পোশাক শ্রমিকরা।

বিক্ষোভকারীরা সাভারের আমিনবাজার এলাকার নিকটবর্তী মহাসড়কটি সকাল সাড়ে আটটা থেকে এগারোটা অবরোধ করে রাখে। এসময় তারা আমিনবাজার তুরাগ এলাকার সিটি করপোরেশনের একটি গাড়িসহ বিভিন্ন যানবাহন ভাঙচুরও করে। 

পোশাক শ্রমিকদের একটি বাসের সাথে সিটি করপোরেশনের ট্রাকের সংঘর্ষের ঘটনায় তুরাগ এলাকার ব্যান্ডো ইকো অ্যাপারেলসের এক নারী শ্রমিক মারা যাবার গুজব ছড়ালে তার সহকর্মীরা উত্তেজিত হয়ে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা ট্রিবিউনকে বলেন, "আমরা বিক্ষোভরত কর্মীদের ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি"।

উল্লেখ্য, সংঘর্ষের ঘটনার পর পোশাক শ্রমিকদের সাথে সিটি কর্পোরেশনের একজন কর্মচারীর সাথে বাকবিতণ্ডা হয়। এর এক পর্যায়ে সিটি কর্পোরেশনের সেই কর্মচারী পোশাক শ্রমিকদের মধ্যে একজনকে লাঠি দিয়ে আঘাত করে।

আহত পোশাক শ্রমিককে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখান থেকেই তার মৃত্যুর গুজবটি ছড়িয়ে পরে।