• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:১৮ দুপুর

খাদ্যমন্ত্রী: ২১ দফা বাস্তবায়ন হলে ৪০ বছরেও আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো যাবেনা

  • প্রকাশিত ০৫:৩৭ সন্ধ্যা জানুয়ারী ১৭, ২০১৯
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
নওঁগার মহাদেবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: ঢাকা ট্রিবিউন।

'দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে, বিদেশ থেকে আমদানী করার কোন প্রয়োজনীয়তা নাই'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের পূর্বে যে ২১ দফা ইস্তেহার ঘোষণা করেছেন, তা বাস্তবায়িত হলে আগামী ৪০ বছর আওয়ামী লীগকে কোন শক্তি ক্ষমতা থেকে সরাতে পারবেনা বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) নওঁগার মহাদেবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, "এই ইশতেহার মানুষের ভাগ্য উন্নয়নের ইশতেহার। ঘোষিত ইশতেহার অনুযায়ী কাজ করলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা কেবলমাত্র সময়ের দাবিমাত্র। বিগত ১০ বছরে উন্নয়নের মাপকাঠিতে বাংলাদেশ অনেক দুর এগিয়ে গেছে। আর এই আগামী ৫ বছর উন্নয়নের ২১ দফা বাস্তবায়িত হলে ৪০ বছর আওয়ামীলীগকে ক্ষমতা থেকে কোন শক্তি সরাতে পারবেনা"। 

তিনি আরো বলেন, "শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের উন্নয়ন হয়নি আগামীতেও হবে না। দেশের উন্নয়ন চাইলে আওয়ামী লীগ ও শেখ হাসিনার কোন বিকল্প নাই। সেই কারণে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ে যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের তৃনমূলের সকল কর্মীদের ভালোবাসা দিয়ে সংগঠিত করে এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করতে হবে"। 

এসময় আওয়ামী লীগের ইশতেহারের উপর জনগণের আস্থা আছে বলেই তারা আওয়ামী লীগকে ভোট দিয়েছে উল্লেখ করে এমপি সাধন চন্দ্র মজুমদার আরো দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, "জনগণের এই আস্থার মুল্যায়ন করতে হবে। অনেক বড় বিজয় মানে অনেক বড় আবেগ, আর এই আবেগকে সামলাতে না পারলে অনেক বড় বিপর্যয়ও নেমে আসতে পারে"।

এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জেলার মহাদেবপুর উপজেলা খাদ্য গুদাম পরিদর্শন করেন। এসময় দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে উল্লেখ করে আপাতত দেশে বিদেশ থেকে খাদ্য আমদানী করার কোন প্রয়োজনীয়তা নাই বলে সাংবাদিকদের জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিমের সভাপতিত্বে আয়োজিত সম্বর্ধনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা পরিষদের সদস্য ময়নুল ইসলাম ময়েন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আহসান হাবিব ভোদন, মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান ধলু, রাইগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম, এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান মিয়া, খাজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন, চান্দাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদান নবী রিপন, চেরাগপুর ইউনিয়ন পরিষদের চেয়রম্যান শিবনাথ মিশ্রসহ উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।