• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

জুয়ার ১০০ টাকার জন্য দিনমজুরকে হত্যা

  • প্রকাশিত ০৭:০৯ রাত জানুয়ারী ২৬, ২০১৯
সাভার

শুক্রবার আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে  

আশুলিয়ায় জুয়ায় হেরে যাওয়া মাত্র এক’শ টাকা পাওনাকে কেন্দ্র করে জহিরুল ইসলাম (২৮) নামের এক দিনমজুরকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। শনিবার (২৬ জানুয়ারি) সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার (২৫) সন্ধ্যায় আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় নিজ বাড়িতে ফেরার পথে একই এলাকার রেজাউল (১৮) নামের এক যুবক দিনমজুরকে ছুরিকাঘাত করে।

নিহত দিনমজুর ধামরাই উপজেলার তেলিয়া এলাকার আব্দুল মালেকের ছেলে ও পলাশবাড়ির কাঠালতলা এলাকায় সিদ্দিকের বাড়িতে পরিবারের সাথে ভাড়া বাড়িতে থেকে দিনমজুরের কাজ করতেন।

নিহতের পরিবারসূত্রে জানা যায়, গত বুধবার (২৩ জানুয়ারি) একই এলাকার রশিদের ছেলে রেজাউলের সাথে দিন মজুর ১০০ টাকা বাজীতে লুডু খেলে হেরে যায়। পরেরদিন জুয়ার টাকা পরিশোধ করার কথা ছিল। তবে টাকা দিতে না পারায় শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়িতে ফেরার পথে কাঠলতলা এলাকার স্থানীয় একটি সড়কে পৌছালে জুয়ার ১০০ টাকার জন্য তাদের মধ্যে বাক-বিতন্ডা হয়। এর এক পর্যায়ে রেজাউল ক্ষিপ্ত হয়ে দিনমজুরকে ছুরিকাঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে।

শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিনমজুরের মৃত্যু হয়। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

নিহতের বাবা অভিযোগ করে বলেন, জুয়ার ১০০ টাকার কথা শুনে তিনি নিজেই রেজাউলকে টাকা পরিশোধ করবেন বলে জানিয়েছিলেন। এর পরও তার ছেলেকে মাত্র ১০০ টাকার জন্য হত্যা করেছে। এ ঘটনার তিনি বিচার দাবী জানান। এছাড়াও বাড়ির মালিক সিদ্দিক এ ঘটনার পর বিষয়টি মিমাংসার জন্য তাদেরকে চাপ দেয় বলেও তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক দিপু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "খবর পেয়ে পুলিশ গিয়ে নিহতের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে"। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান।