• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ রাত

ডাকসু নির্বাচনে জিতবে ছাত্রলীগ, আশা তোফায়েলের

  • প্রকাশিত ০৯:৪৭ রাত জানুয়ারী ২৬, ২০১৯
ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী
ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। ছবি: রাজীব ধর/ঢাকা ট্রিবিউন

আওয়ামী লীগের অভিজ্ঞ এ নেতা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হলো নেতৃত্ব তৈরির কারখানা

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের জয়ের আশা ব্যক্ত করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ভবিষ্যতে তারাই (ছাত্রলীগ) সাধারণ শিক্ষার্থীদের নেতৃত্ব দেবে।

শনিবার (২৬ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির সাবেক সভাপতি এ কথা বলেন।

এসময় ডাকসুর সাবেক এই সহ-সভাপতি ডাকসুর পাশাপাশি সারাদেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোতেও ছাত্র সংসদ নির্বাচনের আহ্বান জানান।

আওয়ামী লীগের অভিজ্ঞ এ নেতা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হলো নেতৃত্ব তৈরির কারখানা। ডাকসু সবার জন্য উন্মুক্ত এবং এর নির্বাচিত সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীর জন্য কাজ করবে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ১১ মার্চ ডাকসু ও হল ছাত্র সংসদ নির্বাচনের ঘোষণা দেয়। এর ফলে প্রায় ২৮ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ প্রসঙ্গে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দীর্ঘ সময় ধরে ডাকসু নির্বাচন হয় না। কিন্তু আমাদের জন্য ভালো খবর হলো আগামী ১১ মার্চ এ নির্বাচন হতে যাচ্ছে। আমি আশা করি শিক্ষার্থীরা তাদের সেরা নেতৃত্ব নির্বাচন করবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় পুনর্মিলনীর এ আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।