• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

আইনমন্ত্রী: জাহালমের ঘটনা দুঃখজনক ও নিন্দনীয়

  • প্রকাশিত ০২:৪৭ দুপুর ফেব্রুয়ারি ৭, ২০১৯
আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক
আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি।

"বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করছে এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিচ্ছে"

বিনা অপরাধে জাহালমের তিন বছর কারাভোগের ঘটনাকে দুঃখজনক ও নিন্দনীয় বলে উল্লেখ করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। 

তিনি বলেন, "বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করছে এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিচ্ছে।"

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের একথা বলেন আইনমন্ত্রী। এর আগে সচিবালয়ে নিজ দফতরে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জাতিসংঘের মানবাধিকার-বিষয়ক উপদেষ্টা এসএস. সোকো এশাকে ডাব্লিউ এর নেতৃত্বাধীন পাঁচ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল।

আইনমন্ত্রী বলেন, "জাতিসংঘের মানবাধিকার বিষয়ক উপদেষ্টাকে জানানো হয়েছে বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত কোনও ঘটনা ঘটলে তড়িঘড়ি করে তার সমাধান করা হয়। বাংলাদেশ এসব ঘটনায় তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়।"

আনিসুল হক বলেন, "উনারা বাংলাদেশে সাক্ষ্য আইন এবং বৈষম্যনিরোধ আইনের বিষয়ে কিছু পর্যবেক্ষণ দিয়েছে। সেগুলো নিয়ে বাংলাদেশ কাজ করবে।"

এ সময় বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের কোনও ঘটনা ঘটলে বাংলাদেশ তার ব্যবস্থা নেয় বলে জানান জাতিসংঘের মানবাধিকার-বিষয়ক উপদেষ্টা এসএস. সোকো এশাকে ডাব্লিউ এবং ভবিষ্যতেও নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, বাংলাদেশকে সাক্ষ্য আইন ও বৈষম্যনিরোধ আইন নিয়ে পর্যবেক্ষণ দিয়েছি এবং মন্ত্রী বলেছেন তারা বিষয়টি দেখবেন।