• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

পানিসম্পদ উপমন্ত্রী: শেখ হাসিনা মানবতার মা

  • প্রকাশিত ০৭:৪৬ রাত ফেব্রুয়ারি ৮, ২০১৯
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম
পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের নড়িয়া-জাজিরার অংশের মুলফৎগঞ্জ বাজার পরিদর্শনকালে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি: ইউএনবি

'নড়িয়ার আর এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলিন হতে দেব না'

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, "শেখ হাসিনা মানবতার মা। তিনি মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন। নড়িয়ার আর এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলিন হতে দেব না। এ জন্য যা করা দরকার শেখ হাসিনা তাই করবেন।"

শুক্রবার পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের নড়িয়া-জাজিরার অংশের মুলফৎগঞ্জ বাজার পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন বলে ইউএনবির একটি খবরে বলা হয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, আগামী এপ্রিল মাসের মধ্যে পদ্মা নদীর ডান তীর রক্ষা বাঁধে নড়িয়া ও জাজিরা এলাকায় ১৮ থেকে ২০ লাখ জিও ব্যাগ ফেলে লক্ষ্যমাত্রা পূরণ করা হবে।

"কয়েক দিনের মধ্যে ড্রেজার মেশিন আসবে। ইতিমধ্যে ব্লক নির্মাণের কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী বর্ষার পূর্বে ভাঙন রোধে সব ব্যবস্থা নিতে এবং কাজে যাতে কোনো গাফলতি না হয় সে দিকে লক্ষ্য রাখতে নির্দেশ দিয়েছেন," যোগ করেন তিনি।

উপমন্ত্রী জানান, নড়িয়ায় বাঁধ রক্ষায় প্রতিদিন ১ হাজার ৬০০ জিও ব্যাগ ফেলা হচ্ছে। আগামী সপ্তাহে প্রতিদিন অত্যন্ত ২০ হাজার ব্যাগ ফেলার নির্দেশ দেয়া হয়েছে। এপ্রিল মাসের মধ্যে ব্যাগ ফেলার কাজ সমাপ্ত হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী প্রমুখ।