• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

চট্টগ্রামে আড়াই লাখ ইয়াবা জব্দ, আটক ৬

  • প্রকাশিত ০১:২৬ দুপুর ফেব্রুয়ারি ৯, ২০১৯
ইয়াবা
আটককৃতরাক হলেন আতিয়ার রহমান (৫৫), মাসুদ রানা (৩১), মোঃ বাবলু (৪৭), ইকবাল হোসেন (৩৭), মোঃ জুয়েল (৩৯), এবং আমিনুর রহমান সুমন (২৩)। ছবি: ইউএনবি সৌজন্যে

পিকনিকের আড়ালে ইয়াবা পাচার করছিল তারা

নগরীর কর্ণফুলী থানা এলাকায় একটি পিকনিক বাস থেকে আড়াই লাখ ইয়াবা জব্দ করা হয়েছে। পাচারকারী সন্দেহে আটক করা হয়েছে ছয়জনকে। 

শনিবার সকাল সাতটায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ এর একটি দল বাকালিয়া থানার অন্তর্ভুক্ত শাহ আমানত সেতুর কাছে বাসটি জব্দ করে। পিকনিকের বাসটিতে অন্তত অর্ধশতাধিক লোক ছিল।

আটককৃতরাক হলেন আতিয়ার রহমান (৫৫), মাসুদ রানা (৩১), মোঃ বাবলু (৪৭), ইকবাল হোসেন (৩৭), মোঃ জুয়েল (৩৯), এবং আমিনুর রহমান সুমন (২৩)। 

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মাশকুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, "আটককৃতরা কক্সবাজার থেকে প্রমোদ ভ্রমণের আড়ালে ইয়াবা পাচার করছিল"।

তিনি আরও বলেন, "প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃতরা ইয়াবা পাচারের সাথে নিজেদের সম্পৃক্ততা স্বীকার করেছে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য আটককৃতদের বাকালিয়া থানায় হস্তান্তর করা হবে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে"।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) অনুসারে, মিয়ানমার বর্ডারের পাশে অবস্থিত ৪০টি ফ্যাক্টরিতে ইয়াবা তৈরি হচ্ছে যা মিয়ানমার বর্ডার দিয়ে দেশে প্রবেশ করছে।