• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

শেখ হাসিনাকে মালয়েশিয়া ও আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

  • প্রকাশিত ১০:০৬ সকাল ফেব্রুয়ারি ১১, ২০১৯
ডা. মাহাথির মোহাম্মদ - নিকোল পাশিনিয়ান
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ (বামে) ও আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। ছবি: সৌজন্যে

রবিবার পৃথক বার্তায়  প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তারা

চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে মালয়েশিয়া ও আর্মেনিয়ার প্রধানমন্ত্রী আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। রবিবার পৃথক বার্তায়  প্রধানমন্ত্রীকে তারা অভিনন্দন জানান বলে বাসসের একটি খবরে উল্লেখ করা হয়েছে। 

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো তার বার্তায় বলেন, "গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে পুনঃনিযুক্ত হওয়ায় আমি আপনাকে আমার উষ্ণ ও আন্তরিক অভিনন্দন জানাই।"

ডা. মাহাথির আরো বলেন, "একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনার নিরঙ্কুশ বিজয় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে আপনার অবদানের জন্য আপনার প্রতি বাংলাদেশের মানুষের সমর্থনের প্রতিফলন।"

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, দুই দেশ পারস্পরিক কল্যাণে অংশীদারিত্ব এবং বর্তমান সম্পর্ককে আরো অধিক উচ্চতায় নিয়ে যেতে সহযোগিতা অব্যাহত রাখবে।

তিনি বলেন, "আমি আস্থাবান যে, দুই দেশের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও বন্ধুত্ব আপনার সুযোগ্য নেতৃত্বে দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে আরো জোরদার ও সংহত হবে।"

ডা. মাহাথির বলেন, "আমাদের জনগণ ও দেশের পারস্পরিক কল্যাণকর বিষয়গুলো আরো এগিয়ে নিতে আমি আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি"।

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান তার বার্তায় বলেন, "গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদে পুনরায় আসীন হওয়া উপলক্ষে আমি আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাই।"

"আমি আস্থাবান যে, আপনার দায়িত্ব পালনকালীন সময়ে আর্মেনিয়া ও বাংলাদেশের মধ্যে সদিচ্ছা, পারস্পরিক আস্থা ও বন্ধুত্বের ভিত্তিতে প্রতিষ্ঠিত বর্তমান সম্পর্ক আমাদের দু'দেশের জনগণের কল্যাণে আরো বিস্তৃত ও জোরদার হবে"।

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সার্বিক সাফল্য এবং বাংলাদেশের বন্ধুপ্রতীম জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।